নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীতে ১ কোটি ২২ লাখ ৮৬ হাজার ৯২০ টাকার তেল উদ্ধার করেছে রাজশাহী জেলা পুলিশ। জেলার বানেশ্বর বাজারে পুলিশের বিশেষ অভিযানে চারটি গুদামে মজুত ৯২ হাজার ৬১৬ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতে খায়ের আলম এগ্রিকেয়ার২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। েআজ মঙ্গলবার বিকালে রাজশাহী জেলা ও পুঠিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে এসব তেল জব্দ করে।

তিনি বলেন, পুঠিয়া উপজেলার বানেশ্বরের ধানহাটা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে তেলের গুদামে অভিযান চালানো হয়। বিকেল ৩টার পর থেকে এ অভিযান শুরু হয়। এসব তেলের মধ্যে বেশিরভাগ সয়াবিন এবং কিছু পামঅয়েল রয়েছে। এখন পর্যন্ত পুরোপুরি অভিযান শেষ হয়নি। তেলের হিসেবও পরে নিশ্চিত করে বলা হবে। এ পর্যন্ত আমরা ৯২ হাজার লিটারের তথ্য নিশ্চিত হয়েছি।

পড়তে পারেন: রাজশাহীর তিন তেল ব্যবসায়ীকে জরিমানা ৭৫ হাজার

পুলিশ জানায়, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বানেশ্বর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বানেশ্বর বাজারের ‘সরকার অ্যান্ড সন্স’র স্বত্বাধিকারী বিকাশ সাহার দোকান থেকে ৪৮টি ড্রাম সয়াবিন ও ২৬টি ড্রাম পাম অয়েলে জব্দ করা হয়। পাশাপাশি একই এলাকা থেকে এন্তাজ হাজীর এন্তাজ স্টোর থেকে ২২টি ড্রাম সয়াবিন ও ১২০টি ড্রাম পাম অয়েল, শৈলেন পালের মেসার্স পাল অ্যান্ড ব্রাদার্স থেকে তিন ড্রাম সয়াবিন ও ১০০ ড্রাম পাম অয়েল, রাজিব সাহার রিয়া স্টোর থেকে ৪৮ ড্রাম সয়াবিন ও ২৭ ড্রাম পাম অয়েল এবং পুরাতন বাজারের চাঁপাইনবাবগঞ্জের ফজলুর রহমানের ট্রাক থেকে ৬০টি পাম অয়েলের ড্রাম জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম জানান, প্রতি ড্রামের ধারণক্ষমতা ২০৪ লিটার। সে হিসাবে ১২১টি ড্রামে ২৪ হাজার ৬৮৪ লিটার সয়াবিন তেল (আগের দর ১৪০ টাকা লিটার হিসাবে দাম দাঁড়ায় ৩৪ লাখ ৫৫ হাজার ৭৬০ টাকা) ও ৩৩৩টি ড্রামে ৬৭ হাজার ৯৩২ লিটার পাম ওয়েল (আগের দর ১৩০ টাকা লিটার হিসাবে ৮৮ লাখ ৩১ হাজার ১৬০ টাকা) পাওয়া গেছে। আগের দর অনুযায়ী যার বাজারমূল্য ১ কোটি ২২ লাখ ৮৬ হাজার ৯২০ টাকা।

এগ্রিকেয়ার/এমএইচ