নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীসহ দেশের ৫ অঞ্চল ও দুই বিভাগের ওপর দিয়ে বইছে হালকা শৈত্যপ্রবাহ। বুধবার ভোর ৬টায় রাজশাহী ও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

রাজশাহী আবহাওয়া অফিসের কর্মকর্তা সেলিম হোসেন জানান, বুধবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন দেশে সর্বনিম্ন তাপমাত্রা বেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে সপ্তাহ জুড়েই তাপমাত্রা কমছে।

পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা, রাজশাহী, যশোর জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সকালে সূর্য উঠলেও শৈত্যপ্রবাহের কারণে শীতের তীব্রতা রয়েছে। শীতে কাঁপছে উত্তরের জনপদ। বিশেষ করে ভাসমান ও ছিন্নমূল মানুষ পড়েছেন চরম দুর্ভোগে। তীব্র শীত থেকে রক্ষা পেতে সকালে পথের ধারে খড়-কুটায় আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা অসহায়দের।

আজ বুধবার (১১ জানুয়ারি) আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা এগ্রিকেয়ার২৪.কমকে জানান, পাবনা, যশোরা, নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এছাড়া আগামী ১৪-১৫ তারিখ সারাদেশের মেঘলা আকাশ থাকতে পারে। রাতের তাপমাত্রা আরো হ্রাস পাওয়ার আভাস রয়েছে। সেইসাথে তাপমাত্রা আরোও কমে ৬ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে।

এগ্রিকেয়ার/এমএইচ