নিজস্ব প্রতিবেদক: খুলনার পাইকগাছায় রাতের আঁধারে বিষ দিয়ে প্রায় দুই লক্ষাধিক টাকার কাঁকড়া মেরে ফেলেছে দুর্বৃত্তরা। রবিবার রাতে পৌরসদরে অবস্থিত কাঁকড়ার খামারে বিষ দিয়ে প্রায় ৩শ কেজি কাঁকড়া মেরে ফেলা হয় বলে জানিয়েছে খামারের মালিক।

ক্ষতিগ্রস্ত হ্যাচারী মালিক উত্তম মন্ডল ও অশিত পাল জানান, রবিবার পৌর সদরের জিরো পয়েন্ট প্রথম কালভার্ট এলাকায় ১০ শতক জমির উপর ৫ ভাগে ভাগ করে পুকুরে প্রায় ৩শ কেজী কাঁকড়া ছাড়ে। প্রতি দিনের ন্যায় হ্যাচরীতে রাতে পাহারা থাকে। কিন্তু রবিবার রাত সাড়ে ১২ টার দিকে পাহারাদার ঘুমিয়ে পড়ে। ধারণা করা হচ্ছে এ সুযোগে গভীর রাতে কে বা কারা হ্যাচারীতে বিষ দিয়ে চলে যায়।

সকালে হ্যাচারীতে যেয়ে দেখি কাঁকড়াসহ বিভিন্ন প্রকার মাছ মরে সাবাড় হয়ে গেছে। তাতে আমার প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমার মনে হয় ব্যবসায়িক দ্বন্দের জেরে এ ঘটনা ঘটাতে পারে।

পাইকগাছা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ জানান, কাঁকড়া মারা গেছে শুনেছি। এগুলো পরিক্ষা করার জন্য থানার মাধ্যমে ভিসারা রিপোর্টের জন্য ঢাকা মহাখালীতে পাঠানো হয়েছে।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি, কি কারণে কাঁকড়া মারা গেছে তা অনুসন্ধান করা হচ্ছে।

এগ্রিকেয়ার/এমএইচ/২০২৩