নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: সাতক্ষীরা সদর উপজেলায় রাতের আধারে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৬ আগস্ট) ভোরে আগরদাড়ী ইউনিয়নের নেবাখালী গ্রামে নেবাখালী গ্রামের আলাউদ্দীন মাস্টারের ছেলে রবিউল ইসলাম ডালিমের মাছের ঘেরে ঘটনাটি ঘটে।

ঘেরমালিক রবিউল ইসলাম ডালিম বলেন, মাছের ঘেরে বিষ ঢেলে বিষক্রিয়ায় মারা যাওয়া মাছের মধ্যে রয়েছে বিপুল পরিমাণ চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ রয়েছে। আমার ১২ বিঘা জমিতে মাছের ঘের রয়েছে। ঘেরে রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া ও চিংড়ি মাছ ছিল ১০ লক্ষাধিক টাকার। বুধবার রাতে আমি ঘেরের বাসায় ছিলাম। রাতে ঘেরের বাঁধে সবজির বাগানে কিছু শব্দ শুনতে পাই। এর কয়েক ঘণ্টা পর দেখি ঘেরের মাছগুলো ছটফট করছে। ঘণ্টাখানেক পরেই মাছ মারা শুরু হয়।

ডালিমের প্রতিবেশী মৃত হানিফের ছেলে রেজাউল ইসলাম বলেন, বিষ দিয়ে মাছ মেরে দিয়ে ডালিমের ৯ থেকে ১০ লাখ টাকার ক্ষতি করেছে। আগেও তার ঘেরে বিষ দিয়ে তার অপূরণীয় ক্ষতি করেছিল দুর্বৃত্তরা। দেনার দায়ে সে এখন পাগলপ্রায়।

আগড়দাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) স্থানীয় সদস্য শাহাদাৎ হোসেন বলেন, এই অঞ্চলের অধিকাংশ মানুষ মাছ চাষ করে। অনেক টাকা বিনিয়োগ ও দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় মাছ বিক্রি করতে। দুর্বৃত্তের দেওয়া বিষে কয়েক ঘণ্টার মধ্যে পথে বসল ঘের ব্যবসায়ী রবিউল ইসলাম। এভাবে কোনো মানুষ কাউকে ক্ষতি করতে পারে না।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, ঘটনার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এগ্রিকেয়ার/এমএইচ