নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আজ রাতে যেসব অঞ্চলে ঝড়োহাওয়াসহ ভারী বর্ষণ তার তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। এতে বলা হয়েছে, রাত থেকে কাল দুপুর পর্ন্ত দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।

আজ বৃহস্পতিবার (১৩ মে) রাত ৯টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন স্বাক্ষরিতক এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। তিনি জানান, গত কয়েকদিন ধরে বৃষ্টিপাত হচ্ছে বিভিন্ন স্থানে এ ধারা অব্যাহত রয়েছে। কালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের পক্ষ থেকে বলা হয়েছে,  আগামী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়োহাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় ছিল ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামের মাইজদীকোর্ট এলাকায় ৫৮ মি.লি.। এছাড়া রাজশাহী ও রংপুরসহ বিভিন্ন বিভাগে ঝড়োহাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা কমতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় বলা হয়েছে তাপমাত্রা বাড়তে পারে। রাতে যেসব অঞ্চলে ঝড়োহাওয়াসহ ভারী বর্ষণ শিরোনামের সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে।

পাঠকের আপনার এলাকার আবহাওয়া পরিস্থিতি আমাদের জানাতে পারেন। সাথে দিতে পারেন ছবি ও ভিডিও। আমরা সেগুলো তুলে ধরবো আমাদের নিউজ পোর্টালে। এছাড়া বৃষ্টির কারণে কোন ক্ষয়ক্ষতির শিকার হলেও আমাদের জানাতে পারেন। প্রতিদিনের আবহাওয়ার আপডেট জানতে সাথেই থাকুন।