নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ফেনীর সোনাগাজী উপজেলার চর মজলিশপুরে শত্রুতার জেরে খামারে দেওয়া অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১৮ টি গাভী। এতে প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগী সাইফুল ইসলাম।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে চর লক্ষ্মীগঞ্জ গ্রামের সাইফুল ডেইরী ফার্মে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ১৬টি গাভী পুড়লেও মারা গেছে ২টি। ভুক্তভোগীর দাবি পূর্ব শত্রুতার জেরেই তাঁর খামারে আগুন দেওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত সাইফুল বলেন, গত হঠাৎ গোয়ালঘরে আগুন দেখতে পেয়ে সবাই ছুটে যাই। এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ততক্ষণে গোয়াল পুড়ে ছাই হয়েছে। এতে খামারের ১৮টি গরু পুড়ে গেছে এবং দুইটি গরু মারা গেছে। এই ঘটনায় প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে । এ ঘটনায় থানায় লিখিত কোন অভিযোগ করেননি বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কল্লোল বড়ুয়া এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, পুড়ে যাওয়া খামারটি পরিদর্শন করা হয়েছে। আমি এবং আমার জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার তত্বাবধানে গরুগুলোর চিকিৎসা করা হচ্ছে। সরকারি অনুদান প্রদানের ব্যপারে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এগ্রিকেয়ার/এমএইচ