নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন শেখ হাসিনা আছে বলেই কৃষিতে আমরা অনেক উন্নতি করেছি। কৃষকরা এখন ফসলের নায্য মূল্য পাচ্ছে ।

রোববার বেলা ১১টায় নওগাঁর পোরশা উপজেলার গাংগুরিয়া ইউনিয়নে শীতবস্ত্র বিতরণকালে এ কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় গরীব মানুষ খাদ্য বান্ধব কর্মসূচিতে বিনামূল্যে চাল পাচ্ছে। তারা ওএমএসে স্বল্পমূল্যে আটা পাচ্ছে। শেখ হাসিনা সরকার কৃষিতে অনেক উন্নতি করেছেন। এজন্য ধু-ধু মাঠে এখন ফসল হয়। আমের বাগানে আম হয়। জমিতে সেচ ও সারের ব্যবস্থা করা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে।

তিনি বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়িয়েছে। প্রতিটি ইউনিয়নে এখন চয় থেকে সাত হাজার মানুষ প্রত্যক্ষভাবে সরকারি সুযোগ-সুবিধা ভোগ করছেন। ভবিষ্যতে সামাজিক নিরাপত্তার আওতা সরকার আরো বাড়াবে।

গরীব অসহায় মানুষের পাশে সরকার সব সময় ছিল, এখনো আছে, ভবিষতেও থাকবে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতার্ত মানুষের জন্য এ কম্বল দিয়েছেন। প্রতিটি ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের কাছে এ শীতবস্ত্র পৌঁছে দিবে। এ সময় তিনি সমাজের বিত্তবানদের শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

শীতবস্ত্র বিতরণকালে পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জ্বল হোসেন, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, ত্রিশুলের সভাপতি ও খাদ্যমন্ত্রীর কনিষ্ঠ কন্যা তৃণা মজুমদার ও গাংগুরিয়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী সরাইগাছি দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বর্ধিত সভায় যোগ দেন। এ সময় তিনি নেতাকর্মীদের উদ্যেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

এগ্রিকেয়ার/এমএইচ