কুয়াশা

আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: উত্তরবঙ্গে ইতিমধ্যে সর্বনিম্নে তাপমাত্রা ঠেকেছে ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। আগামী ৫ দিনে এ তাপমাত্রা আরও কমতে পারে বলে মনে করছে আবহাওয়া অফিস। তবে গত কয়েকদিন তাপমাত্রা একটু উপরের দিকেই ছিলো।

সোমবার (৭ নভেম্বর) আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ অবস্থায় মঙ্গলবার আগামী (৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদরা জানান, ভোরের দিকে দেশের নদী অববাহিকা ও উত্তরাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়ার সম্ভাবনা আছে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার।

আরও পড়ুন: নতুন ঘূর্ণিঝড় সৃষ্টি হলে তার নাম হবে ‘ম্যান্দোস’

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, আগামী দুদিনে আবহাওয়ারর সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত পাঁচদিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আবহাওয়া অফিসের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর এ সময় ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: আগামী ৭ দিনের আবহাওয়ার পূর্বাভাস

আগামীকাল ঢাকায় সূর‌্যদয় সকাল ৬টা ৯ মিনিটে আর সূরর‌্যঅস্ত যাবে ৫টা ১৫ মিনিটে। আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাতের তাপমাত্রা কমতে পারে।