নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: নাটোরের সিংড়ায় পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণে মানববন্ধন কর্মসূচি পালিত এবং দমদমা এলাকা থেকে একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে।

মানববন্ধন ছাড়াও বিশ্ব পরিযায়ী পাখি দিবসে পথসভা, লিফলেট বিতরণ করে পরিবেশবাদী সংগঠনগুলো।

আজ শনিবার ( ১০ অক্টোবর ২০২০) সকাল ১০টায় এসব কর্মসূচির আয়োজন করে পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি।

উপজেলা প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন শেষে সিংড়ার চলনবিল এলাকায় সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। পরে দমদমা এলাকা থেকে একটি মেছো বাঘ উদ্ধার করেন পরিবেশকর্মীরা।

পথসভায় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, এসিল্যান্ড মো. রকিবুল হাসান, বিবিসিএফ’র সাংগঠনিক সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সেক্রেটারী সাইফুল ইসলাম, কলম পরিবেশ ও প্রকৃতি রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন আর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক শারফুল ইসলাম খোকন, অধ্যক্ষ ফেরদৌস আলম ফিরোজ, শ্রমিক নেতা আশরাফুল ইসলাম স্বপন, পরিবেশকর্মী আবু বক্কর সিদ্দিক, তাইফুর রহমান, আব্দুর রশিদ প্রমূখ।

সিংড়ায় পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণে মানববন্ধন কর্মসূচিতে পরিযায়ী পাখি ও চলনবিলের জীববৈচিত্র্য সংরক্ষণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানানো হয়।

এগ্রিকেয়ার/এমএইচ