নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: হর্টেক্স ফাউন্ডেশন এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে হর্টেক্স ফাউন্ডেশন পরিচালনা পর্ষদের ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থ বছরের বার্ষিক প্রতিবেদন ও ফাউন্ডেশনের ২০১৩-১৪ ও ২০১৪-১৫ অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন গ্রহণ ও অনুমোদনসহ কৃষিপণ্যের রপ্তানি উন্নয়ন সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিষয় সভায় উপস্থাপন ও আলোচনা করা হয়।

শনিবার (৩ মার্চ) রাজধানীর মানিক মিয়া এভিনিউ’র সেচ ভবনে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও হর্টেক্স ফাউন্ডেশন এর চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ এর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

পরিচালনা পর্ষদের বার্ষিক প্রতিবেদনে যেসব বিষয় উপস্থাপন করা হয় সেগুলোর মধ্য অন্যতম হলো হর্টেক্স ফাউন্ডেশনের বিভিন্ন কার্যাবলীর মধ্যে উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন কর্মপরিকল্পনা তৈরী ও বাস্তবায়ন, উৎপাদক ও রপ্তানিকারকদের সচেতনতা, জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ, সভা, সেমিনার, কর্মশালা, ফসলের মাঠ প্রদর্শনী, প্রযুক্তিগত ও প্রায়োগিক গবেষণা সহায়তা, কৃষক-বাজার সংযোগ স্থাপন, নিয়মিত উদ্যান ফসলের উৎপাদন প্রযুক্তি ও রপ্তানি বাজার সম্পর্কে পুস্তিকা, নিউজলেটার, শীতাতপ নিয়ন্ত্রিত কৃষিপণ্য পরিবহনে বিশেষ ও মানসম্পন্ন সেবা প্রদান।

সভায় রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব, বিজয় ভট্রাচার্য, হর্টেক্স ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুরুল হান্নান ও অডিট ফার্ম আতিক খালেদ চৌধুরী চার্টার্ড একাউনটেন্টস এর প্রতিনিধিসহ  সংশ্লিষ্ট কতর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন।

উল্লেখ্য হর্টেক্স ফাউন্ডেশন স্থানীয় ও রপ্তানি বাজারের চাহিদানুযায়ী পণ্যের গুণগতমান রক্ষায় ও ভোক্তা সাধারণের সন্তুষ্টি সাধনে উৎপাদন থেকে শুরু করে বিপণন প্রসারের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়। সংস্থাটি শীতাতপ নিয়ন্ত্রিত কৃষিপণ্য পরিবহনে রপ্তানি ও আমদানিকারকদের বিশেষ মানসম্মত সেবা প্রদান করে আসছে।