Agricare24 Picture

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ১০ হাজার টাকা বেতনে জেলা প্রতিনিধি হিসেবে কাজের সুযোগ রয়েছে দেশের সর্ববৃহৎ ও জনপ্রিয় কৃষিভিত্তিক মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল www.agricare24.com তে। মাসিক বেতনের বাইরেও অফিসের আনুসঙ্গিক সুযোগ সুবিধা দেয়া হবে। এছাড়া উপজেলা প্রতিনিধিদেরও আকর্ষণীয় বেতনে নিয়োগ দেয়া হবে।

বৃহস্পতিবার (১৮ আগষ্ট) এগ্রিকেয়ার২৪.কম এর প্রশাসন থেকে এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সারাদেশের জেলা ও উপজেলা থেকে তিন ক্যাটাগরিতে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো।

জেলা প্রতিনিধি: এ পদে বিভিন্ন গণমাধ্যমে তিন বছরের অধিক সময়ে কাজ করছেন এমন সব সংবাদকর্মীরা আবেদন করতে পারবেন।

বেতন ও ভাতা: মাসিক বেতন (শুরুর) ১০ হাজার টাকা দিয়ে শুরু। এছাড়া ইনক্রিমেন্টসহ অফিসের নিজস্ব নিয়মে অন্যান্য সুযোগ সুবিধা দেয়া হবে।

যোগ্যতা: ন্যূনতম স্নাতক উত্তীর্ণ হতে হবে। তিন বছরের অধিক সময়ের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অফিসের নিয়ম মেনে সব ধরণের কাজের মানুসিকতা থাকতে হবে। শুধুমাত্র এ প্রতিষ্ঠানের সংবাদ মাধ্যমের সাথে যুক্ত থাকা যাবে। পুরো সময় অফিসের কাজে নিবেদিত থাকতে হবে।

অধিক সময়ে কাজ করা গণমাধ্যমকর্মীদের অগ্রাধিকার দেয়া হবে। বাংলা ও ইংরেজি উভয় ভাষায় দক্ষ হতে হবে, বিশেষ করে ইংরেজি অনুবাদে। শিক্ষার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য, তবে অভিজ্ঞতা ও কাজের প্রতি নিবেদিত হতে হবে।

তথ্য সংগ্রহ, ভিডিও ধারণ, ছবি সংগ্রহ, কাজের প্রয়োজনে দেশের যে কোনো স্থানে যাতায়াতসহ অফিসের সব ধরণের (কাজ সংশ্লিষ্ট) নির্দেশনা শতভাগ মেনে চলতে হবে। অফিসের দেয়া অ্যাসাইনমেন্ট সম্পন্ন করার পাশাপাশি অফিসের সব ধরণের নিয়ম কানুনের সাথে নিজেকে মানিয়ে নিতে হবে। ইন্টারনেট ব্যবহারসহ তথ্য প্রযুক্তির সব কিছু ব্যবহার করে কাজ করতে হবে। কৃষি বিষয়ে সংবাদে আগ্রহ থাকতে হবে।

অফিসিয়াল সুযোগ সুবিধা: প্রথম বছর চারমাস পরপর বেতন ভাতা বৃদ্ধি (ইনক্রিমেন্ট) করা হবে। কর্মীর কাজের স্পৃহা, দক্ষতা, পরিশ্রম ও অফিসিয়াল নিয়ম কানুন মেনে চলার ওপর মার্কিং করে এ বেতন ভাতা বৃদ্ধি করা হবে। যাতায়াত ও মোবাইল ভাতা দেয়া হবে। দুই ঈদে বোনাসসহ অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে।

নিউজ এডিটর: জেলা প্রতিনিধিদের মতো প্রায় একই যোগ্যতাসহ সংবাদ সম্পাদনায় অভিজ্ঞ, দক্ষ ও পারদর্শী হতে হবে। ইংরেজি অনুবাদে অবশ্যই দক্ষ হতে হবে।

শিক্ষানবীশ প্রতিনিধি: অভিজ্ঞ জেলা প্রতিনিধিদের পাশাপাশি নতুনেরাও আবেদন করতে পারেন। ইনক্রিমেন্টসহ নানা সুযোগ সুবিধা দেয়া হবে। তবে অবশ্যই যারা সাংবাদিকতায় ক্যারিয়ার গড়তে চান তারাই কেবল আবেদন করবেন। অভিজ্ঞ জেলা প্রতিনিধিদের ক্ষেত্রেও।

উপজেলা প্রতিনিধি: শিক্ষিত, পরিশ্রমী ও অভিজ্ঞরা আবেদন করতে পারেন। আকর্ষণীয় বেতন ভাতাসহ আনুসঙ্গিক সুযোগ সুবিধা দেয়া হবে। আলোচনা সাপেক্ষে সব কিছু ঠিক করা যাবে।

প্রসঙ্গত, গত ৬ বছরের অধিক সময় ধরে দেশের কৃষি সংশ্লিষ্ট সব ধরণের সংবাদ ও ভিডিও চিত্র তুলে ধরে এখন কৃষি ভিত্তিক নিউজপোর্টাল হিসেবে শীর্ষে অবস্থান করছে এগ্রিকেয়ার২৪.কম। কৃষির যত্নে কৃষকের সাথে স্লোগান নিয়ে এক দল মূল ধারার সাংবাদিকদের গড়া এ প্রতিষ্ঠানে সংবাদ তৈরিসহ নানা বিষয়ে কাজের সুযোগের পাশাপাশি শেখাও যাবে।

আবেদনের শেষ তারিখ: ৩০ আগষ্ট, মঙ্গলবার, ২০২২ ইং। আবেদন ও সিভি পাঠানোর ঠিকানা: [email protected]

প্রধান অফিস ঠিকানা: সেক্টর-০৫, রোড-০১, বাসা নং-৩৯ ( প্রথম তলা) উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০। আঞ্চলিক অফিস, রাজশাহী: সেক্টর -১৫, বাসা-৫৫৩ (নিচ তলা) উপশহর দড়িখরবোনা, রাজশাহী।