নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: সিটি করপোরেশন থেকে শুরু করে জেলা পর্যায়েও যেসব ডিলার আছে তাদের বিক্রির জন্য এক টন করে আটা দেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী আরোও বলেন, সরকার খোলা বাজারে বিক্রি (ওএমএস) কার্যক্রমে প্যাকেটজাত আটা বিক্রির পরিকল্পনা করছে। আগামী ১ অক্টোবর থেকে সরকারের খোলা বাজারে এই কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ এ তিনি এ তথ্য জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তপন বিশ্বাস আর সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

এ সময় খাদ্যমন্ত্রী বলেন, বাজারে আটা যে দামে বিক্রি হচ্ছে, তার অর্ধেক দামে বিক্রি করা হবে। ওএমএসে প্যাকেটজাত আটা বিক্রি করা হবে। এতে দাম কিছুটা বেশি হতে পারে। বিক্রির জন্য আটার দুই কেজির প্যাকেট করা হবে।

গম শিপিং শুরু হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘একদিকে কৃষকদের ন্যায্যমূল্য দেওয়ার বিষয়টি ভাবতে হয়। আবার ভোক্তারা যাতে কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রাখতে হয়। আবার বৈশ্বিক পরিস্থিতি মোকাবিলা করতে হয়। এর পাশাপাশি প্রকৃতির মতো অস্থির ব্যবসায়ীদের সঙ্গেও আমাদের পাঞ্জা লড়তে হয়।’

এগ্রিকেয়ার/এমএইচ