সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭:২৩
Home > অন্যান্য > আম নিয়ে পলাশের প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ডিসকভার্ড সল্যুশনস’
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad

আম নিয়ে পলাশের প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ডিসকভার্ড সল্যুশনস’

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: পৃথিবীজুড়ে শতাধিক দেশে বাণিজ্যিকভাবে চাষাবাদ হওয়া ফল আম নিয়ে তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ডিসকভার্ড সল্যুশনস’ এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে।

সুমিষ্ট ফল আম ও চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য নিয়ে প্রথমবারের মতো ৩দিনব্যাপী আয়োজিত ‘চাঁপাই ম্যাঙ্গো ফেস্ট ২০১৮’র দ্বিতীয় দিনে শনিবার (৩০জুন) আম বিষয়ক সেমিনার শেষে উৎসবের মূল মঞ্চে প্রামাণ্য চলচ্চিত্রটির প্রথম প্রদর্শনী দর্শকরা উপভোগ করেন।

আঠাশ মিনিট দৈর্ঘ্যরে এ প্রামাণ্য চলচ্চিত্রটি গ্রন্থনা ও পরিচালনা করেছেন প্রাচ্য পলাশ। গত ০৯ মে দিনব্যাপী আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র ও এর সংলগ্ন এলাকায় প্রামাণ্য চলচ্চিত্রটির চিত্রধারণ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহরে অবস্থিত আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের উদ্যোগে নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ডিসকভার্ড সল্যুশনস’এ আমের আধুনিক চাষাবাদ, সার-কীটনাশক ও সেচ ব্যবস্থাপনা, আম ব্যবস্থাপনা, বাজারজাতকরণ, আমের জাত উন্নয়ন, প্রযুক্তিগত উন্নয়ন, রপ্তানীযোগ্য আম উৎপাদন প্রভৃতি বিষয় চিত্রিত হয়েছে।

এছাড়া, চারজন বৈজ্ঞানিক কর্মকর্তার গবেষণা, অর্জন ও উদ্যানতাত্ত্বিক ফসল নিয়ে ভবিষ্যত পরিকল্পনার কথাও দেখানো হয়েছে, যা আমচাষীদের জন্য অত্যন্ত গুরুত্ববহ।

প্রিমিয়ার শো-এ আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তাবৃন্দ, কৃষি বিভাগের কর্মকর্তা, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধী, আমচাষী, আম ব্যবসায়ীসহ বহু আমপ্রেমী দর্শনার্থী উপস্থিত ছিলেন।

খুব শিগগিরই প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ডিসকভার্ড সল্যুশনস’ ইউটিউব ভিত্তিক স্মার্ট চ্যানেল ‘প্রাকৃত টিভি’, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এর ইনফরমেশন পোর্টাল (তথ্য বাতায়ন), আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের তথ্য বাতায়নে একযোগে মুক্তি পাবে।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

মুজিববর্ষে মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের

মুজিববর্ষে মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরকে বিশেষ সেবা ও কর্মপরিকল্পনার নির্দেশ

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মুজিববর্ষে মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরকে বিশেষ সেবা ও কর্মপরিকল্পনার নির্দেশ দিয়েছেন মৎস্য ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: চন্দ্রমণি ভিলা, ১৪৯/৪/ খ, দক্ষিণপীরের বাগ, মিরপুর, ঢাকা-১২১৬।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01717622842