রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ২:৫৭
Home > অর্থ-বাণিজ্য > ইসলামী ব্যাংক শুধু একটি নাম নয় এটি দেশের ব্যাংকিং ব্যবস্থার অন্যতম শক্তি
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
ইসলামী ব্যাংক শুধু একটি

ইসলামী ব্যাংক শুধু একটি নাম নয় এটি দেশের ব্যাংকিং ব্যবস্থার অন্যতম শক্তি

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ইসলামী ব্যাংক শুধু একটি নাম নয় এটি দেশের ব্যাংকিং ব্যবস্থার অন্যতম শক্তি বলে মন্তব্য করেছেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা সেন্ট্রাল, নর্থ, সাউথ ও ইস্ট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



শুক্রবার (১০ মে) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় এ সম্মেলন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ। সভাপতিত্ব করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা। উপস্থিত ছিলেন ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. শামসুজ্জামান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো: ইয়াহিয়া, তাহের আহমেদ চৌধুরী ও হাসনে আলম সহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ, ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. সালেহ ইকবাল, সাউথ জোন প্রধান মো. ইয়ানুর রহমান, ইস্ট জোন প্রধান মোহাম্মদ উল্লাহ ও নর্থ জোনপ্রধান মো. আমিনুর রহমান।

সম্মেলনে ঢাকার চারটি জোনের ৭৯টি শাখার ব্যবস্থাপক ও অন্যান্য কর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ বলেন, ইসলামী ব্যাংক শুধু একটি নাম নয় এটি বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থার অন্যতম শক্তি। তিনি বলেন, ইসলামী ব্যাংক একটি বিশ্বস্ততা, আদর্শ, সূদহীন আর্থিক ব্যবস্থা ও ন্যায় নিষ্ঠার প্রতীক।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংক দারিদ্র্য দূরীকরণে ও দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি ব্যাংকের কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য জ্ঞানচর্চর উপর গুরুত্বারোপ করেন।

তিনি আরো বেশি আন্তরিকতার সাথে গ্রাহকসেবা দেয়ার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

মো. মাহবুব উল আলম সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও আন্তরিক গ্রাহক সেবার মাধ্যমে এ ব্যাংক দেশের সেরা ব্যাংকের গৌরব অর্জন করতে সক্ষম হয়েছে।

সরকারের উন্নয়ন অগ্রযাত্রার সাথে মিল রেখে ব্যাংক দারিদ্র্য দূরীকরণ, টেকসই উন্নয়ন ও আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। তিনি বলেন, ব্যাংকের অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে কর্মকর্তাদের পেশাগত দক্ষতা আরো বৃদ্ধি করতে হবে।

ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আরও পড়ুন: এক্সচেঞ্জ হাউসের প্রতিনিধিদের সাথে ইসলামী ব্যাংকের মতবিনিময়

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর

ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর সাসটেইনেবল স্ট্যাটেজিক বিসনেস কনফারেন্স অনুষ্ঠিত

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের অন্যতম বেসরকারি ব্যাংকিং প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর সকল শাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842