বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২:২৮
Home > অন্যান্য > একজন শেখ হাসিনাকে ঘিরেই কোটি কোটি মানুষ স্বপ্ন দেখে; কৃষিমন্ত্রী
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
একজন শেখ হাসিনাকে ঘিরেই

একজন শেখ হাসিনাকে ঘিরেই কোটি কোটি মানুষ স্বপ্ন দেখে; কৃষিমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: কৃষিমন্ত্রী ড. মো:আব্দুর রাজ্জাক বলেছেন, দলের সকলকেই মনে রাখতে হবে, এই একজন শেখ হাসিনাকে ঘিরেই দেশের কোটি কোটি মানুষ এখনো স্বপ্ন দেখে।

কারণ তিনি তাদের একটি পরিচয় দিয়েছেন। অর্থনৈতিক সমৃদ্ধি সাথে প্রতিটি মানুষকে দেশপ্রেম, মানবিক মূল্যবোধ, মেধা ও মননেও সমৃদ্ধ হতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারন করতে হবে, তবেই উন্নত দেশের পাশাপাশি আমরা উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে পারবো।



কৃষিমন্ত্রী বলেন, শেখ হাসিনার কল্যাণমুখী নেতৃত্বে সেই বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলেছে। ১৯৮১ সালে নির্বাসিত জীবন থেকে দেশে ফিরে হাল ধরেন দলের,শুরু হলো সংগ্রামী জীবনের।

দীর্ঘ ২১ বছর পরে ৯৬ সালে ক্ষমতায় এসে খাদ্য ঘাটতির দেশকে করেছেন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, পেয়েছেন আন্তর্জাতিক স্বীকৃতি। এখন স্বপ্ন দেখাচ্ছেন উন্নত বাংলাদেশের, যে যাত্রায় অদম্যগতিকে এগীয়ে চলছে দেশ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দেশরত্ন শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে ঢাকা রিপোটার্স ইউনিটির(ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে গবেষণা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু ফাউন্ডেশন (বিবি) কর্তৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনার মূল কথা ছিল ‘বাঙালির প্রদীপ শিখা তুমি;তোমার তুলনা কেবল তুমিই’।

কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা, সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তিনি বাঙালি জাতিকে নতুন এক আশা দেখিয়েছেন।

এবারের জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেশ কয়েকটি অর্জন তার জন্মদিনকে আরও সাফল্যমন্ডিত করেছে। এর মধ্যে অন্যতম ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননা ও ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ পেয়েছেন।   তার এই অর্জনে পুরো জাতি গৌরবান্বিত।  এ নিয়ে তার আন্তর্জাতিক সাফল্যের ঝুঁড়িতে স্থান পেল ৩৯টি পদক।

মন্ত্রী নির্বাচনী ইশতেহারের কথা উল্লেখ্য করে বলেন, নির্বাচনী ইশতেহারে মোট ২১ অঙ্গিকারের কথা উল্লেখ্য রয়েছে এর ৩য় নম্বর ছিল দূর্নীতি নির্মূল করা। বঙ্গবন্ধু কন্যা নীতি ও আদর্শের সাথে আপোষ করে না।

দেশের জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ হয়ে তিনি এই অঙ্গিকার করেছেন সেখানে কোন আপোষ নয়। ন্যায় ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠায় তিনি চলমান অভিযান অব্যাহত রাখবেন।

এভাবেই বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নত বাংলাদেশের মর্যাদা লাভ করবে। আওয়ামী লীগ করলে যা ইচ্ছা তা করা যায় না,আওয়ামী লীগ করতে লাগে নীতি, আদর্শ এবং জনগণের জন্য ত্যাগ।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর ব্যাপারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড.মো: দেলোয়ার হোসেন ও সিলেট মেডিকেল কলেজের উপপরিচালক ফাহিমা আক্তার মনি ।

একজন শেখ হাসিনাকে ঘিরেই কোটি কোটি মানুষ স্বপ্ন দেখে; কৃষিমন্ত্রী সংবাদটির তথ্য কৃষিমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন।

আরও পড়ুন: কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেডের ১২ সদস্যের নতুন কমিটি গঠন

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ন্যাশনাল ব্যাংকের আকর্ষণীয় মুনাফার হার এর আকর্ষণীয় স্কিমসমূহ

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের অন্যতম ব্যাংকিং প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেড গ্রাহক সেবায় আকর্ষণীয় স্কিমসমূহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842