এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

এগ্রিকেয়ার২৪.কম ডেস্ক: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৮ পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর নিজস্ব ক্যাম্পাসে।

অনুষ্ঠানের শুরুতে সকাল ৮ টায় সারা দেশের সহিত একযোগে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীগণের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশিত হয়। এরপর মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ব্যাচ ধারণ করে র‌্যালি শুরু হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন প্রাঙ্গনে অবস্থিত স্মৃতিস্তম্ভে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীরদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চঃদাঃ) মোঃ শাহরিয়ার কবির।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ আফতাব আলী। আলোচনা সভায় প্রধান অতিথি মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান জানান। পরিশেষে  স্বাধীনতা দিবসের গান, কবিতাসহ একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *