মঙ্গলবার, ২১ মে ২০১৯, ১:৫২
Home > অন্যান্য > ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন রাজশাহী
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন রাজশাহী

ক্রীড়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। শেষ রাউন্ডে বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে পুনরায় শিরোপা নিজেদের দখলে নিলো তারা।

ছয় ম্যাচে দুই জয় ও চার ড্রয়ে ৩৪.৮১ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের শীর্ষে আছে রাজশাহী। ২১.০৯ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা রংপুর শেষ রাউন্ডে খুলনার বিপক্ষে জিতলেও রাজশাহীকে টপকাতে পারবে না। জয়ের জন্য আবার শেষ দুই সেশনে রংপুরকে করতে হবে ২৯৫ রান।

২০১১-১২ মৌসুমের পর প্রথমবারের মতো জাতীয় লিগের শিরোপা জিতল রাজশাহী। সব মিলিয়ে এটি তাদের ষষ্ঠ শিরোপা। সবচেয়ে বেশি ছয়বার শিরোপা জেতা খুলনাকে ছুঁয়ে ফেলল তারা। শেষ তিন আসরেই শিরোপা জিতেছিল খুলনা।

গত মৌসুমে দ্বিতীয় স্তরে ছিল রাজশাহী। ঢাকা মেট্রো, সিলেট ও চট্টগ্রামকে পেছনে ফেলে প্রথম স্তরে উঠে আসে তারা। আর প্রথম স্তরে উঠেই শিরোপা উৎসব করল। বড় অর্জনই বটে!

রাজশাহী প্রথমবার শিরোপা জিতেছিল ২০০৫-০৬ মৌসুমে। এরপর ২০০৮-০৯ থেকে টানা চার মৌসুমে শিরোপাটা নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছিল তারা। ছয় বছর পর জিতল আবার।

রাজশাহীতে জয়ের জন্য বৃহস্পতিবার শেষ দিনে রাজশাহীর দরকার ছিল মাত্র ১০২ রান, হাতে ৮ উইকেট। ২৮৪ রানের লক্ষ্য তাড়ায় তৃতীয় দিনেই ২ উইকেট হারিয়ে ১৮২ রান তুলে ফেলেছিল তারা।

শেষ দিনে লাঞ্চের আগেই বাকি কাজটা সেরে ফেলেছে রাজশাহী। ৬৫ রান নিয়ে দিন শুরু করা জুনায়েদ সিদ্দিক লিগ শেষ করেছেন অপরাজিত সেঞ্চুরি দিয়ে। ২৫ রান নিয়ে দিন শুরু করে ৬৪ রানে আউট হন জহুরুল ইসলাম।

জহুরুলের বিদায়ে ভাঙে ১৪৯ রানের বড় জুটি। এরপর ফরহাদ হোসেন দ্রুতই ফিরলেও সাব্বির রহমানকে নিয়ে বাকি কাজটা সারেন জুনায়েদ।

১৮১ বলে ১৭ চারে ১২০ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সাব্বির অপরাজিত ছিলেন ৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর: বরিশাল ১ম ইনিংস: ৯৭ ও ২য় ইনিংস: ৩৪৬, রাজশাহী ১ম ইনিংস: ১৬০ ও ২য় ইনিংস: (লক্ষ্য ২৮৪) ২৮৪/৪, ফল: রাজশাহী ৬ উইকেটে জয়ী, ম্যান অব দ্য ম্যাচ: জুনায়েদ সিদ্দিক।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

স্বাধীনতা পুরস্কার পেলো বিনা

স্বাধীনতা পুরস্কার পেলো বিনা

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি গবেষণায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে স্বাধীনতা পুরস্কার পেলো বিনা (বাংলাদেশ পরমাণু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842