গোলাম মর্তুজা সেলিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বলেন, আমাদের দেশে প্রতি বছর প্রচুর মৌসুমী ফল-মূল, শাক-সবজি উৎপাদন হয়। এই সকল কৃষি পণ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা বিতরণ ও বাজারজাত করতে না পারায় কৃষকেরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয়। কৃষকদেরকে এ লোকসান থেকে মুক্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কার্যকরী গবেষণা করতে হবে।

রবিবার ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ‘থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং’ শীর্ষক  তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. এএফএম সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং কোর্স কো-অডিনেটর অধ্যাপক ড. মো. আবু সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. জসিম উদ্দিন আহাম্মদ। এ সময় ডিন কাউন্সিলের আহবায়ক ও কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল কাশেম, মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহা. তরিকুল আলম, পোস্ট-গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলামসহ কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। এ প্রশিক্ষণে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের এমএস পর্যায়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।