অক্টোবর ২৪, ২০১৮ ১০:৫১ পূর্বাহ্ণ
Home / অন্যান্য / কৃষিবিদ হিসেবে আজীবন সম্মাননা পেলেন বাহাউদ্দিন নাসিম

কৃষিবিদ হিসেবে আজীবন সম্মাননা পেলেন বাহাউদ্দিন নাসিম

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কৃষিবিদ ও কৃষির কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে আসার স্বীকৃতি হিসেবে আজীবন সম্মাননা পেলেন কৃষিবিদ ও সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

আজ শনিবার (৮ সেপ্টেম্বর) শুরু হওয়া দুইদিন ব্যাপী ৬ষ্ঠ জাতীয় কনভেনশন, আন্তর্জাতিক সেমিনার, কাউন্সিল অধিবেশন ও বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এ সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেআইবি কর্তৃক তাঁকে এ সম্মাননা দেয়া হয়।

রাজধানীর খামারবাড়ি বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউটশনে চত্বরে ‘ভিশন ২০৪১: ফিউচার অব ফুড অ্যান্ড সাসটেইনেবল ফার্মিং ইন বাংলাদেশ’ স্লোগান নিয়ে শুরু হয়েছে কৃষিবিদদের এ ৬ষ্ঠ জাতীয় কনভেনশন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদদের মিলনমেলার এই মনোজ্ঞ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করার মাধ্যমে এই অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

২০০৯ সালে কেআইবি নির্বাচনে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ থেকে মনোনীত প্রার্থি হিসেবে বাহাউদ্দিন নাসিম সবচেয়ে বেশি ভোট পেয়ে মহাসচিব পদে নির্বাচিত হন। কৃষিবিদ দিবস পালনেও তার ভূমিকা অনেক রয়েছে।

কৃষিবিদ পদক, বঙ্গবন্ধু কৃষি পদক প্রদানসহ কৃষিবিদদের বিভিন্ন সংগঠনে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়ে আসা নাসিম কৃষিবিদদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

কৃষিবিদদের সন্তানদের বৃত্তি প্রদান, অসচ্ছল কৃষিবিদদের সহযোগিতা প্রদান, কৃষিবিদদের পদোন্নতির ব্যবস্থাসহ বিভিন্ন ক্ষেত্রে কৃষিবিদদের মঙ্গলে আত্মনিয়োগ করেন নাসিম। কৃষি শিক্ষা প্রসারেও তিনি ভূমিকা রাখেন।

কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে কৃষিবিদ ইন্সটিটিউশনের সভাপতি এ এম এম সালেহের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আইএফডিসির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী স্কট জে অ্যাঞ্জেলসহ অনেকে। স্বাগত বক্তব্য দেন কৃষিবিদ ইন্সটিটিউশনের মহাসচিব মোহাম্মদ খায়রুল প্রিন্স।

Check Also

ভোক্তা ও ব্যবসায়ী সংগঠনের মাঝে বৈষম্য ‍দূর করার আহ্বান

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: ভোক্তা ও ব্যবসায়ী সংগঠনের মাঝে বৈষম্য না কমলে ভোক্তা অধিকার প্রতিষ্ঠা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
উপদেষ্টা সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। প্রধান প্রতিবেদক: আবু খালিদ
যোগাযোগ: জিপি-জ-১১০, চতুর্থ তলা, মহাখালী ওয়ারলেস গেট, ঢাকা-১২১২
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01831438457, 01717622842