বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১০:১২
কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বিপণন

কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বিপণন, সংরক্ষণে সহায়তার আশ্বাস নেদারল্যান্ডের রাষ্ট্রদূত’র

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বিপণন, সংরক্ষণে সহায়তার আশ্বাস দিয়েছেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ (H.E Mr. Harry Verweij)।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এর সাথে সচিবালয়ে কৃষিমন্ত্রীর অফিস কক্ষে নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ (H.E Mr. Harry Verweij) সাক্ষাৎ করেন। এ সময়ে রাষ্ট্রদূত ওই আশ্বাষ দেন। সাক্ষাৎ অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সচিব মো: নাসিরুজ্জাম উপস্থিত ছিলেন।

সৌহার্দপুর্ণ পরিবেশে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কথা হয়। বৈঠকে কৃষিমন্ত্রী বাংলাদেশের শিক্ষা, অবকঠামো, যোগাযোগ বিদুৎ ও কৃষিসহ সার্বিক অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে বলেন।

এছাড়া বাংলাদেশের বিভিন্ন খাতে নেদারল্যান্ডের সহায়তার জন্য নেদারল্যান্ড সরকারকে ধন্যবাদ জানান কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।

সাক্ষাত অনুষ্ঠানে বাংলাদেশ ও নেদারল্যান্ডের দুই দেশের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বিপণনসহ, সংরক্ষণ সহায়তার কথা বলেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ।

হ্যারি ভারওয়েজ বলেন, নানা প্রতিকূলতার মধ্যে বাংলাদেশের যেভাবে অগ্রগতি হয়েছে তা বিশ্ব বাসিকে আরো বেশি বেশি ব্রান্ডিং করে জানাতে হবে।

বাংলাদেশের ব্র্যান্ডিংয়ে গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বাংলাদেশ একটি সম্ভাবনাময় ভালো একটি দেশ, এই দেশ সম্পর্কে বিশ্ববাসি যতবেশি জানবে তত বিনিয়োগকারী এদেশে বিনিয়োগ করবে। এজন্য বেশি বেশি ব্রান্ডিং করতে হবে।

বাংলাদেশের গ্রহণ করা মেগা প্রকল্প, অর্থনৈতিক অঞ্চলসহ কৃষির নানা দিক তুলে ধরেন কৃষিমন্ত্রী। এসময় তিনি নেদারল্যান্ড কে বিনিয়োগের আহ্বান জানান।

বাংলাদেশ ও নেদারল্যান্ড সম্পর্ক দীর্ঘদিনের। চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের সুফল অর্জনে এক সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন উভয়ই।

বাংলাদেশের সাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে জানান রাষ্ট্রদূত। আর্থ সামাজিক খাতে বাংলাদেশের দৃষ্টান্তমূলক অগ্রগতির প্রশংসা করেন তিনি।

আরও পড়ুন: উন্নতমানের বীজ কৃষকের মাঝে সরবরাহের আহ্বান কৃষিমন্ত্রীর
পোল্ট্রি শিল্পের বিকাশে সকল সহায়তা করা হবে: কৃষিমন্ত্রী

২০২১ সাল নাগাদ একটি মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার জন্য গুরুত্বপূর্ণ খাতে সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করে করেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ।

রাষ্ট্রদূত এর সাথে আরও ছিলেন ওসমান হারুনী, সিনিয়র পলিসি অ্যাডভাইজার খাদ্য ও পুষ্টি নিরাপত্তা। (Mr.Osman Haruni, Senior Policy Advisor Food & Nutrition Security).

কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বিপণন, সংরক্ষণে সহায়তার আশ্বাস নেদারল্যান্ডের রাষ্ট্রদূত’র এ তথ্য কৃষি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন এগ্রিকেয়ার২৪.কমকে নিশ্চিত করেছেন।

Please follow and like us:

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

৫ বছরের মধ্যে কৃষিকে

৫ বছরের মধ্যে কৃষিকে বাণিজ্যকরণ করা হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ৫ বছরের মধ্যে কৃষিকে বাণিজ্যকরণ করা হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Show Buttons
Hide Buttons
স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842