গ্রামীন জন উন্নয়ন সংস্থার

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য ও প্রানিসম্পদ ইউনিটের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর অর্থায়নে এবং গ্রামীন জন উন্নয়ন সংস্থার সহায়তায় ‘বিশ্ব ডিম দিবস-২০১৯’ সফলভাবে সম্পন্ন হয়েছে। গ্রামীন জন উন্নয়ন সংস্থার বিশ্ব ডিম দিবস উদযাপন উপলক্ষে ছিলো নানা কর্মসূচি।



‘সুস্থ মেধাবী জাতি চাই, প্রতিদিন ডিম খাই’ প্রতিপাদ্য নিয়ে দিবসটি অনুষ্ঠিত হয় ১৮ নং জয়নগর ফকিরবাড়ী প্রাথমিক বিদ্যালয়, দৌলতখান, ভোলা’য়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার প্রধান নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। সভাপতিত্ব করেন সংস্থার পরিচালক (প্রোগ্রাম) হুমায়ুন কবির।

এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষিকা নাহিদা আক্তার, ডাক্তার মোসা: মৌসুমী খাতুন, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডাক্তার মো: খলিলুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানটিতে সার্বিকভাবে সহায়তা করেন ডাক্তার রনজিৎ চন্দ্র দেবনাথ, ডাক্তার মমতাজুল হক, ডাক্তার রাশেদুল ইসলাম, কৃষিবিদ মো: আবু হানিফ, মিয়ারহাট শাখা ব্যবস্থাপক শিল্পী পাল, আইটি কর্মকর্তা ইব্রাহীম খান, সহকারী কর্মকর্তা মো: জোবায়ের হোসেন এবং রিপন দাস।

অনুষ্ঠানের শোভাযাত্রা শেষে আলোচনাসভায় প্রায় ৩৫০ জন ছাত্রছাত্রী অংশগ্রহন করে। সভায় ডিমের বিভিন্ন ধরনের কার্যকারীতা এবং এর গুরুত্ব নিয়ে বক্তারা আলোচনা করেন।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীদের মাঝে ডিম এর উপকারিতা সম্বলিত লিফলেট, প্ল্যাকার্ড বিতরণ করা হয় এবং অনুষ্ঠানের শেষে শিশুদের মাঝে সকালের নাস্তা হিসেবে ডিম, কলা এবং রুটি বিতরণ করা হয়।

গ্রামীন জন উন্নয়ন সংস্থার বিশ্ব ডিম দিবস উদযাপন এর ফলে ডিমের নানা বিষয় জানতে পারে শিশু শিক্ষার্থীরা।

আরও পড়ুন: এ বছরই ডিমে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে বাংলাদেশ