মঙ্গলবার, ২১ মে ২০১৯, ১২:৫৪
Home > ভ্রমণ > চলতি মাসে ইউএস-বাংলা’র চীনের গুয়াংজু’তে ফ্লাইট শুরু হচ্ছে
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad

চলতি মাসে ইউএস-বাংলা’র চীনের গুয়াংজু’তে ফ্লাইট শুরু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো ইউএস-বাংলা এয়ারলাইন্স এশিয়ার অন্যতম গন্তব্য চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। আগামী ২৬ এপ্রিল ২০১৮ থেকে :ফ্লাইট শুরু হতে যাচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স এর ব্যবসা সম্প্রসারনের ধারাবাহিকতায় শুরু হতে যাওয়া ফ্লাইট প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে গুয়াংজু রুটে পরিচালিত হবে।

ঢাকা-গুয়াংজু রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া গুয়াংজু-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২ হাজার ১৮৭ সিএনওয়াই এবং রিটার্ন ভাড়া ৩ হাজার ৬৩৩ সিএনওয়াই নির্ধারন করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

প্রাথমিকভাবে শনি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ৯.৫০ মিনিটে গুয়াংজু এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩:৫০ মিনিটে পৌঁছাবে। এছাড়া গুয়াংজু থেকে রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫.০০ টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭:০০ টায় ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে। স্বল্প সময়ের মধ্যে দাম্মাম, জেদ্দা, রিয়াদ, আবুদাবি রুটে ফ্লাইট পরিচালনা শুরু করার পরিকল্পনা করছে ইউএস-বাংলা।

এ বছরের মধ্যে আরো তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, দোহা ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

সপ্তাহে প্রায় ৩০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর সাড়ে তিন বছরে প্রায় ৩৭ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।

ইউএস বাংলা’র জিএম  (মার্কেটিং সাপোর্ট এন্ড পিআর) মোঃ কামরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য উল্লেখ করেছেন।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

বলেশ্বর নদীর মাঝে সম্ভাবনাময় বিহঙ্গ দ্বীপ

আরিফ রহমান, ফটো সাংবাদিক, এগ্রিকেয়ার২৪.কম বরিশাল: বরগুনা জেলার পাথরঘাটা শহর থেকে ৭/৮ কিলোমিটাল দুরে রূইতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842