কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: চলতি সপ্তাহে (২৭ মে-৩ জুন) যেসব স্থানে মাঝারি ও ভারী বর্ষণ হবে তার তথ্য প্রকাশ করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সপ্তাহের কৃষি আবহাওয়া বার্তায় বলা হয়েছে, এ সপ্তাহে ২৭-০৫-২০২০ থেকে ০৩-০৬-২০২০ খ্রিঃ পর্যন্ত দৈনিক উজ্জ্বল সূর্য কিরণ কাল ৫.০০ থেকে ৬.০০ ঘন্টার মধ্যে থাকতে পারে।

আগামী সপ্তাহের বাষ্পীভবনের দৈনিক গড় ৩.০০ মিঃ মিঃ থেকে ৪.০০ মিঃ মিঃ থাকতে পারে।

এ সময়ের ঢাকা, ময়মনসিংহ, সিলেট, চট্রগ্রাম, রাজশাহী ও রংপুর বিভাগের অনেক স্থানে এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হাল্কা (০৪-১০ মি. মি./প্রতিদিন) থেকে মাঝারি (১১-২২ মি. মি./প্রতিদিন) ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী (২৩- ৪৩ মি. মি./প্রতিদিন) থেকে ভারী (৪৪-৮৮ মি. মি./প্রতিদিন) বর্ষণের সম্ভবনা রয়েছে।

এ সময়ে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

চলতি সপ্তাহে (২৭ মে-৩ জুন) যেসব স্থানে মাঝারি ও ভারী বর্ষণ শিরোনামের সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের উপপরিচালক পরিচালকের পক্ষে কাওসার পারভীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন: বজ্রপাতের কারণ ও বাঁচার উপায়

কৃষি কাজের সাথে আবহাওয়ার সম্পর্ক খুবই গভীরভাবে জড়িত। তাই আবহাওয়ার তথ্য সব সময় গুরুত্বসহকারে রাখতে হবে। এ বিষয় মাথায় রেখে এগ্রিকেয়ার২৪.কম সব সময় কৃষি আবহাওয়ার সব আপডেট তথ্য তুলে ধরছে। কৃষি আবহাওয়া সহ দেশের কৃষি অর্থাৎ মৎস্য, প্রাণি, ফসলসহ কৃষি অর্থনীতির সব খবর জানতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজে