শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ১:০৯
Home > ফসল > চুয়াডাঙ্গায় নিরাপদ সবজি গ্রাম এর উদ্বোধন
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
চুয়াডাঙ্গায় নিরাপদ সবজি গ্রাম

চুয়াডাঙ্গায় নিরাপদ সবজি গ্রাম এর উদ্বোধন

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকয়ার২৪.কম: চুয়াডাঙ্গায় নিরাপদ সবজি গ্রাম এর উদ্বোধন করা হয়েছ। এ গ্রামে কৃষকদেরকে প্রশিক্ষণ, পরামর্শ ও মাঠ প্রদর্শনীর মাধ্যমে নিরাপদ সবজি উৎপাদনে উদ্বুদ্ধ করা হবে।

শুক্রবার (২২ নভেম্বর, ২০১৯) নিরাপদ সবজি গ্রাম গাড়াবাড়িয়া, চুয়াডাঙ্গা গ্রামটি উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল মুঈদ।



উদ্বোধনী অনুষ্ঠানে সমন্বিত কৃষক উন্নয়ন সংঘ গাড়াবাড়িয়ার সদস্য ও স্থানীয় হাজারের অধিক কৃষক কৃষাণী সমাবেশে প্রথমে কৃষি বিষয়ক বিভিন্ন ভিডিও চিত্র (কৃষি বায়োস্কোপ) প্রদর্শন করা হয়।

কৃষকদের মাঝে ট্রাইকোডার্মা মিশ্রিত জৈব সার ও ফেরোমন ফাঁদ বিতরণ করা হয়। এছাড়া অসহায় শীতার্তদের মাঝে কম্বলও বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচালক, ডিএই, যশোর অঞ্চল মোহাম্মদ আলী, ডিডি, ডিএই চুয়াডাঙ্গা, আলী হাসান, প্রকল্প পরিচালক, বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্প, রুহুল কবির স্যার, চুয়াডাঙ্গা জেলার চার উপজেলার কৃষি অফিসারসহ উপজেলা ভাইস চেয়ারম্যান গরিব রুহানী মাসুম।

উপস্থিত অতিথিরা বিষের প্রভাবমুক্ত নিরাপদ ফসল উৎপাদনের প্রয়োজনীয়তা, কলা কৌশল ও করণীয় নিয়ে আলোচনা করেন।

সন্ধ্যা পরবর্তি শুরু হওয়া এই সমাবেশ শেষে সমন্বিত কৃষক উন্নয়ন সংঘ ও কৃষি পাঠাগার এর কার্যক্রম পরিদর্শন করেন অতিথিরা। চুয়াডাঙ্গার প্রত্যন্ত গ্রামে উৎসবমুখর এই অনুষ্ঠান রাত নয়টা পর্যন্ত চলে।

অনুষ্ঠানের শেষের দিকে কৃষক সংগঠনের পক্ষ থেকে খেজুরের রস ও হরেক রকম পিঠার আয়োজন ছিল। মাটি ও মানুষের কাছাকাছি থাকা, তাদের সত্যিকারের ভালবাসায় সিক্ত হওয়ার এই সুযোগ কজনেই বা পায়? কৃষিই সমৃদ্ধি।

চুয়াডাঙ্গায় নিরাপদ সবজি গ্রাম এর উদ্বোধন সংবাদটির তথ্য তালহা জুবাইর মাসরুর, উপজেলা কৃষি অফিসার, চুয়াডাঙ্গা সদর এর ফেসবুক ওয়াল থেকে (তার অনুমতি নিয়ে) নেয়া হয়েছে।

আরও পড়ুন: পেঁয়াজের বিকল্প ‍হিসেবে চিভ চাষ বৃদ্ধিতে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ কৃষিমন্ত্রীর

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

এসিআই ফর্মুলেশন্‌স ও UPL’র মধ্যে ব্যবসায়িক চুক্তি স্বাক্ষর, কৃষকেরা পাবেন উন্নত বালাইনাশক

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশের শীর্ষস্থানীয় কৃষিভিত্তিক প্রতিষ্ঠান এসিআই ফর্মুলেশন্‌স লিমিটেড ও ভারতের স্বনামধন্য এগ্রো-কেমিক্যাল প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842