শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ১:৪৭
Home > পোল্ট্রি > তিন জেলায় পোল্ট্রি খামারিদের আহ্বায়ক কমিটি গঠন
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
তিন জেলায় পোল্ট্রি খামারিদের

তিন জেলায় পোল্ট্রি খামারিদের আহ্বায়ক কমিটি গঠন

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকয়ার২৪.কম: দেশের তিন জেলায় পোল্ট্রি খামারিদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটির মাধ্যমে খামারিরা তাদের কথা তুলে ধরতে পারবেন।

গত ২৪, ২৫ ও ২৬ নভেম্বর ওই তিনজেলায় খামারি প্রশিক্ষণ কর্মশালার পাশাপাশি পোল্ট্রি খামারিদের নিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তিন জেলার মধ্যে রয়েছে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কুষ্টিয়া।



কর্মশালা শেষে পোল্ট্রি খামারিদের আগ্রহে এবং জেলা প্রাণিসম্পদ কার্যালয় ও বিপিআইসিসি’র সহযোগিতায় ওই তিন জেলায় পোল্ট্রি খামারিদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

খামারি প্রশিক্ষণ কর্মশালা এবং কমিটি গঠন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক পরিচালক মো. মাযহারুল আলম আকন্দ, বিপিআইসিসি’র যোগাযোগ ও মিডিয়া উপদেষ্টা মো. সাজ্জাদ হোসেন এবং অফিস এক্সিকিউটিভ আবু বকর। প্রায় ২০০ খামারি এসব প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

কুষ্টিয়ায় মোল্লা জাফরকে আহ্বায়ক ও মো. গোলাম মোস্তফাকে সদস্য সচিব নির্বাচিত করে ১১ সদসের একটি আহ্বায়ক কমিটি; মেহেরপুরে আবু বকর কে সভাপতি, ফজলুর রহমানকে সহ-সভাপতি, আবুল বাশারকে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করে ১৭ সদস্যের কার্য্যনির্বাহী কমিটি এবং চুয়াডাঙ্গায় মো. পিন্টু জোয়ার্দারকে আহ্বায়ক করে ৭ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এসময়ে খামারিরা বলেন, সামগ্রিকভাবে পোল্ট্রি খাত এবং বিশেষ করে প্রান্তিক খামারিদের স্বার্থ সংরক্ষণে সরকারের প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিপিআইসিসি’র সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে জেলাভিত্তিক পোল্ট্রি খামারিদের নবগঠিত এ সংগঠনগুলো।

তিন জেলায় পোল্ট্রি খামারিদের আহ্বায়ক কমিটি গঠন হওয়াতে খামারিরা মনে করছেন এতে তাদের একটি প্লাটফর্ম তৈরি হলো। এখন এই কমিটি সারাদেশের প্রতিটি জেলায় বাস্তবায়ন করতে হবে। তবেই দেশজুড়ে এর সুফল মিলবে।

আরও পড়ুন: আজ বুধবারের পোল্ট্রি পণ্য ডিম, মুরগি ও একদিনের বাচ্চার পাইকারি দাম

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

বিএলআরআই’য়ে পোল্ট্রি উৎপাদন গবেষণা

বিএলআরআই’য়ে পোল্ট্রি উৎপাদন গবেষণা বিভাগের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট- বিএলআরআই’য়ে পোল্ট্রি উৎপাদন গবেষণা বিভাগের মাসিক সমন্বয় সভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842