সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ৯:১১
Home > প্রাণী > দেশের বাজারে আর্জেন্টিনার মাংস রপ্তানীর প্রস্তাব নাকচ
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
দেশের বাজারে আর্জেন্টিনার মাংস

দেশের বাজারে আর্জেন্টিনার মাংস রপ্তানীর প্রস্তাব নাকচ

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের বাজারে আর্জেন্টিনার মাংস রপ্তানীর প্রস্তাব নাকচ করে দিয়েছেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

সোমবার (১৫ জুলাই ২০১৯) মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে বৈঠকের সময়ে আরজেন্টিনার এগ্রো ইন্ডাস্ট্রি বিষয়ক মন্ত্রী Luis Etchevehere বাংলাদেশে গরুর মাংস রপ্তানির প্রস্তাব দেন।



এ সময়ে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু দেশের প্রাণিসম্পদে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কথা তাকে জানিয়ে বলেন, আমাদের দেশে বিদেশী মাংস আমদানির প্রয়োজন নেই।

প্রতিমন্ত্রী বলেন, দেশে সাধারণ ভাবে বিদেশী মাংসের আমদানি নিষিদ্ধ থাকলেও চেইনশপসহ ফাইভস্টার হোটেলে বিদেশী অধিবাসীদের জন্য বিদেশী মাংস আমদানির সীমিত অনুমতি রয়েছে মাত্র। তাছাড়া আমরা নিজেরাও কিছুকিছু মাংস রপ্তানির চেষ্টাও করছি।

আর্জেন্টিানা কৃষি শিল্প মন্ত্রীর নেতৃত্বে ৬ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল মৎস্য প্রতিমন্ত্রীর সাথে বৈঠক করেন।

আর্জেন্টিানার কৃষি শিল্প মন্ত্রী বাংলাদেশের প্রাণিসম্পদের উন্নয়ন ছাড়াও বাংলাদেশের প্রাণিসম্পদের জেনেটিক উন্নয়ন, রোগ বালাই রোধের লক্ষে ডিজিজ ম্যানেজমেন্ট, এফএমডিসহ বিভিন্ন টিকার প্তানির জন্যও প্রস্তাব দেন।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী তাদের এসব প্রস্তাবে সাড়া দিয়ে দু দেশের  সম্পর্ক আরো বৃদ্ধির ওপর জোর দেন।

আর্জেন্টিানার প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন, বাংলাদেশে নিযুক্ত আরজেন্টিনার রাষ্ট্রদূত Daniel Chuburu, এগ্রো-ইন্ডাট্রিয়াল বাজারের যুগ্মসচিব Jesus Sylveira, Tobias De Marcos, Gustavo Idigoras ও Mariano Beheran.

বাংলাদেশের পক্ষে অন্যান্যদের মধ্যে ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, অতিরিক্ত সচিব কাজী ওয়াসি উদ্দিন, সুবোল বোস মনি, মৎস্য অধিদফতরের মহাপরিচালক আবু সাইদ মোঃ রাশেদুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিক প্রমুখসহ মন্ত্রণালয় এবং বিভিন্ন দফতর-সংস্থার অফিসারগণ।

দেশের বাজারে আর্জেন্টিনার মাংস রপ্তানীর প্রস্তাব নাকচ সংবাদটির তথ্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার (পিআরও) মোঃ শাহ আলম এগ্রিকেয়ার২৪.কমকে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: ইলিশ কী বাঁচলো তাহলে?

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

সফলভাবে গাভীর কৃত্রিম প্রজননের

সফলভাবে গাভীর কৃত্রিম প্রজননের সময়ে যেসব বিষয়ে লক্ষ্য রাখা উচিত

প্রাণি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: সফলভাবে গাভীর কৃত্রিম প্রজননের সময়ে যেসব বিষয়ে লক্ষ্য রাখা উচিত এ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842