নওগাঁ প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: নওগাঁর পত্নীতলা উপজেলার আকবরপুর ইউনিয়নে মৌসুমী শাক সবজির বীজ বিতরণ করা হয়েছে। বে-সরকারী উন্নয়ন সংস্থা দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আয়োজনে দেশী শিম, মুলা, ডাঁটা শাক, লাল শাকসহ বিভিন্ন সবজির বীজ বিতরণ করা হয়।

আজ রোববার (২৫ অক্টোবর ২০২০) সকাল ১০ টায় ১০টি গ্রাম উন্নয়ন দল ও জিজিএস সভাপতি ও সম্পাদকদের মাঝে ২৮ প্যাকেট মোট ২৮০ প্যাকেট সবজির বীজ বিতরণ করা হয়েছে। প্যাকেটে সাত প্রকার বীজ (দেশী শিম, মুলা, ডাঁটা শাক, শসা, দেশী লাউ, পুঁইশাক, লাল শাক) মৌসুমী-শাক সবজি বীজ বিতরণ করা হয়।

সবজির বীজ বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবজির বীজ বিতরণ করেন পত্নীতলা উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ (রাহাদ)।

এতে সভাপতিত্ব করেন আকবরপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আকবরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হক চৌধুরী, সমাজ সেবক হেলাল চৌধুরী, দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ইউনিয়ন সমন্বকারী হারুনুর রশিদ, পারিবারিক বিরোধ নিরোশন স্থায়ী কমিটি সভাপতি নিলুফা ইয়াছমিন, ওয়ার্ড সদস্য আতাউর রহমান, সাবেক ওয়ার্ড সদস্য খাজামুইন উদ্দীন, নারী নেন্রী আন্জুমান, আফরুজা বেগম, শামিমা বেগম, গণ-গবেষক হরি চরন, প্রদ্বিপ চন্দ্র শিল, জবা বেগম, তোজাম্মেল হক, আরমান আলী, মামুনুর রশিদ প্রমুখ।

উল্লেখ্য, এর আগে সংস্থার গ্রাম উন্নয়ন দল ও জিজিএস সভাপতি ১০ গ্রাম উন্নয়ন দলের ও জিজিএস বীজ বিতরণের পরিকল্পনা গ্রহণ করেন। বীজ বিতরনের সময় সেখানে ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড সদস্য, সংস্থার কর্মী সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সবজির বীজ বিতরণ করেন।

 

এগ্রিকেয়ার/এমএইচ