মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ৯:৪৬
Home > ক্যাম্পাস > নান্দনিক অডিটোরিয়াম হচ্ছে সিকৃবিতে
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad

নান্দনিক অডিটোরিয়াম হচ্ছে সিকৃবিতে

গোলাম মর্তুজা সেলিম, সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) নির্মিত হচ্ছে এক হাজার আসন বিশিষ্ট অত্যাধুনিক অডিটোরিয়াম।

শিক্ষা, গবেষণা, উদ্ভাবন আর সময়োপযোগী সাংস্কৃতিক কর্মকাণ্ডকে সামনে রেখে সমান তালে এগিয়ে যাওয়া বিশ্ববিদ্যালয় হিসেবে একটি পরিপূর্ণ সুযোগসুবিধা সম্পন্ন অডিটোরিয়ামের অভাববোধ করছিলো সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। অবশেষে নির্মাণ হচ্ছে সেই প্রত্যাশিত অডিটোরিয়ামটি।

ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. গণেশ চন্দ্র সাহার ডিজাইনে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে এই মিলনায়তনটি।

নান্দনিক স্থাপত্যশৈলীতে নির্মাণাধীন এই অডিটোরিয়ামে থাকবে সেন্ট্রাল ও অ্যাকুয়াস্টিক সাউন্ড সিস্টেম, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ও গ্যালারিসহ আধুনিক সব সুযোগ-সুবিধা।

বিশ্ববিদ্যালয়ের প্ল্যানিং ডেভেলপমেন্ট ও ওয়ার্কস এর পরিচালক প্রকৌশলী মো. সারফুদ্দিন জানান ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ে অডিটোরিয়ামের জন্য বরাদ্দ রয়েছে ২০ কোটি টাকা।

অডিটোরিয়ামের একটি গ্যালারিতে নিচের দিকে ৭০০ জন এবং উপরের দিকে ৩০০ জনের বসার সুব্যবস্থা থাকবে। অডিটোরিয়ামের কাজ পুরোদমে চলছে বলেও তিনি জানান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে অত্যাধুনিক একটি অডিটোরিয়াম সময়ের দাবি ছিলো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক চর্চার পর্যাপ্ত ব্যবস্থা করে দিচ্ছেন।

এই অডিটোরিয়াম বিশ্ববিদ্যালয়ের যেকোনো শিক্ষামূলক সভা সেমিনার থেকে শুরু করে সুস্থ সাংস্কৃতিক চর্চায় সহায়ক হিসেবে ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন।’

লুব্ধক থিয়েটারের সভাপতি আরশাদুল ইসলাম জানান, ‘আমাদের ছোট একটি অডিটোরিয়ামে আছে যা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য উপযুক্ত না। এই অডিটোরিয়াম নির্মাণের মধ্য দিয়ে আমরা যেকোনো সভা, সেমিনার ও অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব।’

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর এই নির্মানাধীন অডিটোরিয়াম ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

শেকৃবি’র ১ হাজার ২০ জন

শেকৃবি’র ১ হাজার ২০ জন শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড

ক্যাম্পাস ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: শেকৃবি’র ১ হাজার ২০ জন শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842