মার্চ ২৬, ২০১৯ ৩:০২ অপরাহ্ণ
Home / ক্যাম্পাস / নারী দিবসে সিকৃবি বাঁধনের বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

নারী দিবসে সিকৃবি বাঁধনের বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

গোলাম মর্তুজা সেলিম, সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: সিলেট কৃষি  বিশ্ববিদ্যালয়ের  (সিকৃবি) স্বেচ্ছায় রক্ত দাতাদের  সংগঠন ‘বাঁধন নারী দিবস উপলক্ষে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে ।

আজ শুক্রবার (৮ মার্চ) সিকৃবি বাঁধন ইউনিটের প্রায় ৪০ জন কর্মী দুইটি গ্রুপে ভাগ হয়ে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালান করে। কর্মসূচি বাস্তবায়ন হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সিলেটের পাঠানটুলা এলাকায় ।

সকাল ১০ টা থেকে শুরু হয়ে ১টা পর্যন্ত— চলে এ কার্যক্রম।  দুই গ্রুপের সদস্যরা  মোট ২২০  জনের মানুষের বিনামূল্যে  রক্তের গ্রপ নির্ণয় করে। বাঁধন সিকৃবি ইউনিটের কর্মীরা রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি রক্তদানের প্রতি মানুষকে উৎসাহিত করেন।

বিশ্ববিদ্যালয়ের আরেক স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাঠশালা একুশ এর কোমলমতি সুবিধা বঞ্চিত শিশুদের সিকৃবি কেন্দ্রীয় অডিটোরিয়ামের সামনে এই রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হয়।

‘বাঁধন’ এর সার্বিক সহযোগীতার জন্য বাঁধনকে ধন্যবাদ জানিয়ে পাঠশালা একুশের সভাপতি শামীম রেজা জানান, পাঠশালা একুশ’ শুধু সুবিধাবঞ্চিত বাচ্চাদের পড়াশোনা নয়, স্বাস্থ্য সচেতনতা নিয়েও কাজ করে। এরই ধারাবাহিকতায় আজকের এই রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী।

তিনি মনে করেন, এই ক্যাম্পেইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের একাধিক সংগঠনের মধ্যে সহযোগীতা ও অংশগ্রহণমূলক কাজ করার একটি দৃষ্টান্ত স্থাপিত হলো।

সিকৃবি বাঁধন ইউনিটের  সাধারণ সম্পাদক জুনায়েদ ইসলাম বলেন, আমরা স্বপ্ন দেখি সেই দিনের, যে দিন এই  বাংলায় সকল মানুষ তার রক্তের গ্রুপ জানবে এবং রক্তদানের বিষয়ে সচেতন হবে।

দেশের অন্যতম ‘বাঁধন’র’এই ইউনিট বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস কেন্দ্রীক সিলেটের বিভিন্ন জায়গায় রক্ত গ্রুপিং এর কাজ করে থাকে।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

কৃষকদের লোকসান কমাতে কার্যকরী গবেষণার আহ্বান সিকৃবি উপাচার্যের

গোলাম মর্তুজা সেলিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Show Buttons
Hide Buttons
স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01731639255, 01717622842