বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১১:৩৩
Home > অন্যান্য > পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হলেন মো. রইছউল আলম মন্ডল
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও

পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হলেন মো. রইছউল আলম মন্ডল

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সিনিয়র সচিব পদে পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হলেন মো. রইছউল আলম মন্ডল। গত সোমবার (২৩ ডিসেম্বর, ২০১৯) তিনি ওই মন্ত্রণালয়ের সচিব থেকে সিনিয়র পদে পদোন্নতি পান।

এ উপলক্ষে গত মঙ্গলবার (২৪ ডিসেম্বর, ২০১৯) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনস্ত সকল অধিদফতর ও দফতর প্রধানেরা সিনিয়র সচিব মো. রইছউল আলম মন্ডলকে শুভেচ্ছা ও অভিনন্দ জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্রে মো. রইছউল আলম মন্ডলের জীবনযাপনের সংক্ষিপ্ত সারাংশ অনুসারে বলা হয়েছে, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচে সরকারি কর্মকর্তা  হিসেবে মো. রইছউল আলম মন্ডল কর্মজীবন শুরু করেন।

গত ৩১ জানুয়ারি ২০১৮ তারিখে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ২০১৪ সাল থেকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আওতাধীন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মহাপরিচালক হিসেবে তার একাধিক উল্লেখযোগ্য ভূমিকার মধ্যে রয়েছে, পরিবেশ ও জীববৈচিত্র সংরক্ষণ ও উন্নয়ন এবং পরবেশ বিষয়ে বিদ্যমান আইন, বিধি, আন্তর্জাতিক কনভেনশন ও প্রটোকল বাস্তবায়ন।

মো. রইছউল আলম মন্ডল বাংলাদেশ সরকারের পক্ষে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সদস্য ও দলনেতা হিসেবে পরিবেশ উন্নয়ন, বৈশ্বিক উঞ্চায়ন ও জলবায়ু পরিবর্তন, অভিঘাত মোকাবেলার সক্ষমতা বৃদ্ধি, অভিযোজন ও উপযোজন, প্রযুক্তি হস্তান্তর, উদ্ভাবন ও টেকসই উন্নয়ন সংক্রান্ত নানা দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক আলোচনায় অংশগ্রহণ করেন।

তাঁর দক্ষ নেতৃত্ব ও তত্ত্বাবধানে পরিবেশগত সংকটাপন্ন এলাকা বিশেষত: হাওর ও সমুদ্র উপকূলবর্তী এলাকায় জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট অভিঘাত অভিযোজনে কমিউনিটিভিত্তিক পরিবেশ সংরক্ষণ প্রকল্প বাস্তবায়িত হয়।

এর ফলশ্রুতিতে সুবিধাভোগী জনগণের মাধ্যমে পরিবেশসম্মত উপায়ে প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ ও ব্যবস্থাপনা পদ্ধতি তুলনামূলকভাবে জনপ্রিয় হয়ে ওঠে।

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার এক গ্রামের পরিবারে রইছউল আলম মন্ডল ১৯৬১ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে অনার্স ও মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। বিবাহিত জীবনে তিনি ৩ ছেলের বাবা।

পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হলেন মো. রইছউল আলম মন্ডল এছাড়াও এ পদোন্নতিতে এগ্রিকেয়ার২৪.কম পরিবারের পক্ষ থেকেও তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে। দক্ষতার সাথে আর বাকী সময় কাটুক এই শুভ কামনা রইলো।

প্রাণিসম্পদ ও মৎস্য অধিদফতর, মৎস্য গবেষণা ইনস্টিটিউটসহ বিভিন্ন অধিদফতরের প্রধানসহ ঊর্ধতন কর্মকর্তারা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। প্রতিবেদনটি তৈরিতে ছবিগুলো সংগ্রহ করা হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ফেসবুক গ্রুপ পেজ থেকে।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

চলে গেলেন বরেণ্য কৃষিবিদ

চলে গেলেন বরেণ্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি, কৃষিমন্ত্রীর শোক

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান (৬৬) মারা গেছেন (ইন্না লিল্লাহি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: চন্দ্রমণি ভিলা, ১৪৯/৪/ খ, দক্ষিণপীরের বাগ, মিরপুর, ঢাকা-১২১৬।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01717622842