ফেব্রুয়ারি ২২, ২০১৯ ১০:৪৬ পূর্বাহ্ণ
Home / পোষা প্রাণি ও পাখি শিল্প / পরিযায়ী পাখির জন্য হাওড়ের জীববৈচিত্র্য সংরক্ষণের তাগিদ

পরিযায়ী পাখির জন্য হাওড়ের জীববৈচিত্র্য সংরক্ষণের তাগিদ

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: পরিযায়ী পাখির জন্য হাওড়ের জীববৈচিত্র্য সংরক্ষণের তাগিদ দিয়েছেন সংশ্লিষ্টরা। আজ (১০ মে) বিশ্ব পরিযায়ি পাখি দিবস উপলক্ষে তারা এ তাগিদ দেয়ার পাশাপাশি সংরক্ষণ করা প্রয়োজন বলে মন্তব্য করেন।

বিশ্ব পরিযায়ি পাখি দিবস ২০১৮ উপলক্ষে বন বিভাগ, বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি জেলা প্রশাসন সুনামগঞ্জ ও অন্যান্য সংস্থা  যৌথ উদ্বোগে সকালে সুনামগঞ্জ জুবলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সম্মূখ থেকে এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের করে। শোভাযাত্রা শেষে সমাবেশে বক্তারা পরিযায়ী পাখির জন্য হাওড়ের জীববৈচিত্র্য সংরক্ষণের তাগিদ দেন।

শহিদ আবুল হোসেন  মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সাধরণ সম্পাদক ড. তপন কুমার দে। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: সাবিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন জেলা পুলিশ সুপার মো: বরকতুল্লাহ খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো: নিয়ামুল নাসের ও  আইইউসিএন এর প্রোগ্রাম অফিসার এবি এম সরোয়ার আলম মূল প্রতিপাদ্য বিষয়ের উপর প্রবন্ধ পাঠ করেন।

আলোচক হিসাবে বক্তব্য রাখেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. মো: ফারুক মিয়া। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আর এস এম মুনিরুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা, সিলেট বন বিভাগ। বক্তারা হাওড়ের পাখি সংরক্ষনের জন্য জীববৈচিত্র্যের  সংরক্ষন করা উচিত বলে জানান।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

যে দুই পদ্ধিতে টার্কি পালনে মিলবে সফলতা

ডা. সাদ্দাম হোসেন, টার্কি বিশেষজ্ঞ, এগ্রিকেয়ার২৪.কম: টার্কি পালন এখন লাভজনক হওয়ায় অনেকেই ঝুঁকছেন এ দিকে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Show Buttons
Hide Buttons
স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
উপদেষ্টা সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। প্রধান প্রতিবেদক: আবু খালিদ
যোগাযোগ: জিপি-জ-১১০, চতুর্থ তলা, মহাখালী ওয়ারলেস গেট, ঢাকা-১২১২
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01731639255, 01717622842