বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১২:১২
Home > অর্থ-বাণিজ্য > পেঁয়াজের দাম কমিয়েছে টিসিবি
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
পেঁয়াজের দাম কমিয়েছে টিসিবি

পেঁয়াজের দাম কমিয়েছে টিসিবি

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: পেঁয়াজের দাম কমিয়েছে টিসিবি (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সরকারি বিপণন এ সংস্থার পক্ষ থেকে সোমবার (২৩ ডিসেম্বর) কেজিপ্রতি ৩৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে। এর আগে কেজিপ্রতি ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করা হয়েছে।

আজ রোববার (২২ ডিসেম্বর, ২০১৯) টিসিবির এক বিজ্ঞপ্তিতে পেঁয়াজের দাম কমানের তথ্য তুলে ধরা হয়েছে। এতে বলা হয়েছে, বাজার পরিস্থিতি পর্যালোচনা পেঁয়াজের দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাজারে পেঁয়াজের দাম ব্যাপকভাবে বেড়ে যাওয়ার ফলে সরকার টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করে। তবে বাজারেও এখন পেঁয়াজের দাম অনেকটা কমেছে।

কেজিপ্রতি ৭০ থেকে ৮০ টাকায় বিদেশি বড় পেঁয়াজ পাওয়া যাচ্ছে। কিছুদিন আগে  এই পেঁয়াজই কেজিপ্রতি ১২০ টাকার বেশি ছিল। আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছিল কেজিপ্রতি ১৮০ থেকে ২২০ টাকার বেশি দামে।

এদিকে বাজারে দাম কমায় কয়েক দিন ধরে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকের সামনে ক্রেতাদের ভিড় কমে গিয়েছে।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, ঢাকায় এখন ৫০টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করছে টিসিবির পরিবেশকেরা। আর বিভাগীয় শহরগুলোতে ৫ থেকে ১০টি করে এবং জেলা শহরে এক থেকে দুটি ট্রাকে করে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

পেঁয়াজের দাম স্বাভাবিক পর্যায়ে না আসা পর্যন্ত টিসিবি পেঁয়াজ বিক্রি চালিয়ে যাবে বলে জানান তিনি।

এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে বাজার ঘুরে দেখা গেছে, দেশি ও বিদেশি পেঁয়াজ প্রায় একই দরে কেজিপ্রতি ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। পেঁয়াজ নিয়ে বাজারে অস্থিরতা ছিলো সেটাও আর দেখা যাচ্ছে না। বলা যেতে পারে পেঁয়াজে স্বস্তি ফিরেছে।

সংশ্লিষ্টরা মনে করছেন, পেঁয়াজের দাম আরও অল্প কমতে পারে। তবে গত বছর এই সময়ে পেঁয়াজের দাম প্রায় অর্ধেক ছিলো বলে বাজার সংশ্লিষ্টরা জানিয়েছেন। পেঁয়াজের দাম কমিয়েছে টিসিবি সংবাদটি তৈরিতে প্রথম আলো থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে।

আরও পড়ুন: গ্রামীণ নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ন্যায্যদামে বিক্রির নিশ্চিয়তা প্রয়োজন

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

প্রথম এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স্

প্রথম এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স্ এ্যাওয়ার্ডস্ পেলো দেশের ৮ প্রতিষ্ঠান

অর্থ বাণিজ্য ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: প্রথম এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স্ এ্যাওয়ার্ডস্ পেলো দেশের ৮ প্রতিষ্ঠান। বিজয়ীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: চন্দ্রমণি ভিলা, ১৪৯/৪/ খ, দক্ষিণপীরের বাগ, মিরপুর, ঢাকা-১২১৬।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01717622842