পোল্ট্রি খামার ব্যবস্থাপনা ও

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: পোল্ট্রি খামার ব্যবস্থাপনা ও জীবনিরাপত্তা বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন দেশের বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের টেকনিক্যাল ট্রেইনার, ভেটেরিনারি ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তারা।



গত ২৮ ও ২৯ আগস্ট, ২০১৯ সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে (বিএলআরআই) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। আয়োজনে ছিলো বিপিআইসিসি ও পাম নেদারল্যান্ডস।

এতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন ডাচ পোল্ট্রি বিশেষজ্ঞ মি. লিও ভ্যান দে ভেলদে এবং বিএলআরআই এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও এনিমেল হেলথ রিসার্চ ডিভিশনের বিভাগীয় প্রধান ড. মোঃ গিয়াসউদ্দিন।

প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন- কাজী ফার্মস, রশিদ কৃষি খামার, নিউ হোপ গ্রুপ, প্যারাগন পোল্ট্রি, নারিশ পোল্ট্রি, নাহার এগ্রো, এসবি হ্যাচারি, আফতাব বহুমুখী ফার্মস, এক্স-ইনডেক্স, ইন্টার এগ্রো, আরআরপি এগ্রো, এজি এগ্রো, আরএমআর পোল্ট্রি এন্ড হ্যাচারি, রেনেটা, কোয়ালিটি ফিডস, প্রভৃতি কোম্পানীর টেকনিক্যাল ট্রেইনার ও ভেটেরিনারি কর্মকর্তাগণ ছাড়াও থানা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাসহ মোট ৩০জন প্রশিক্ষণার্থী। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারিদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়।