শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ১:৫১
Home > প্রাণী > প্রাণিসম্পদ অধিদপ্তরের স্বর্ণযুগের যাত্রা শুরু; মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
প্রাণিসম্পদ অধিদপ্তরের স্বর্ণযুগের যাত্রা

প্রাণিসম্পদ অধিদপ্তরের স্বর্ণযুগের যাত্রা শুরু; মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, এগ্রিকেয়ার২৪.কম: নতুন কর্ম প্রেরণা আর উদ্যম নিয়ে প্রাণিসম্পদ অধিদপ্তরের নতুন ভাবে পথ চলা শুরু হলো, যাকে স্বর্ণযুগে প্রবেশ বলা যায়। বলা যেতে পারে প্রাণিসম্পদ অধিদপ্তরের স্বর্ণযুগের যাত্রা শুরু হলো।

শনিবার (৯ নভেম্বর, ২০১৯) রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর মিলনায়তনে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পে (LDDP) নতুন যোগদান করা লাইভস্টক এক্সটেনশন অফিসারদের এক ওরিয়েন্টেশন অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



প্রতিমন্ত্রী বলেন, দেশের কৃষক, শ্রমিকেরা বিশেষ করে গ্রামের মানুষদের প্রাণিজ আমিষের ঘাটতি মোকাবিলায় এ প্রকল্পটি প্রাণিসম্পদ সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতির কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ প্রকল্পটি তারই অনুপ্রেরণায় একনেকে পাশ হয়েছে।  এখানে নতুন যোগদান করা ৪৬৫ জন কর্মকর্তার কর্মক্ষেত্রে তাদের মেধার স্বাক্ষর রাখবেন বলে আশা করেন তিনি।

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব ও LDDP প্রকল্পের পরিচালক কাজী ওয়াছি উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. আব্দুল জব্বার সিকদার, মহাপরিচালক (অতিঃ দায়িত্ব) প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিএলআরআই এর মহাপরিচালক ড. নাথুরাম সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড. আবু হেনা মুস্তফা কামাল, আহ্বায়ক ডীন কাউন্সিল, প্রফেসর ড. নুরুল ইসলাম (বাকৃবি), মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. মনিরুল হক, যুগ্ম প্রধান মো: লিয়াকত আলী। প্রকল্পের কার্যক্রমের উপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা: মো: জহিরুল ইসলাম, উপ-প্রকল্প পরিচালক, এলডিডিপি, ডিএলএস।

অনুষ্ঠানে নতুন যোগদান করা লাইভস্টক এক্সটেনশন অফিসারদের উদ্দেশ্যে বক্তারা কঠোর পরিশ্রম ও নিজেদের মেধা কাজে লাগিয়ে দেশের প্রাণিসম্পদে কাজ করার আহ্বান জানান। যেন তাদের মাধ্যমে প্রাণিসম্পদ খাতে নতুন এক যুগের সূচনা হয়।

প্রাণিসম্পদ অধিদপ্তরের স্বর্ণযুগের যাত্রা শুরু; মৎস্য ও প্রাণিসম্পদ  প্রতিমন্ত্রী এর এ মন্তব্যের সাথে অনুষ্ঠানে উপস্থিত সবাই একমত প্রকাশ করেন।

আরও পড়ুন: পোল্ট্রি, মৎস্য ও ডেইরি ফিডের কাঁচামাল আমদানিতে আগাম কর প্রত্যাহারের দাবি

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

গবাদিপশুর ক্ষুরা রোগের লক্ষণ

গবাদিপশুর ক্ষুরা রোগের লক্ষণ, ক্ষতিকর প্রভাব, প্রতিরোধ ও প্রতিকার

প্রাণি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: দুই ক্ষুর ওয়ালা সকল প্রাণী এ রোগে আক্রান্ত হতে পারে। আসুন জেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842