ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কৃষি সাংবাদিক ও লেখক কৃষিবিদ এম আব্দুল মোমিনের বিজ্ঞান বিষয়ক গ্রন্থ ‘ধান, ধ্যান ও বিজ্ঞান।

বইটি পাওয়া যাচ্ছে ঝিনুক প্রকাশনীর ২৬৭, ২৬৮, ২৬৯ নাম্বার স্টলে। নিতান্ত শখের বসে এবং দাপ্তরিক কাজের প্রয়োজনে সাম্প্রতিক সময়ে লিখিত এবং বিভিন্ন পত্রিকায় ছাপা হওয়া কিছু ধান ও বিজ্ঞান বিষয়ক প্রতিবেদনের সংকলন ‘ধান, ধ্যান ও বিজ্ঞান’বইটি তরুণ ও বিজ্ঞানমনস্ক পাঠকদের ভালো লাগবে বলে আশা করছেন কৃষিবিদ এম আব্দুল মোমিন।

ইতিমধ্যে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বইটি নিয়ে পাঠকদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। রোদ্দুর প্রকাশনি কর্তৃক প্রকাশিত প্রায় ৮০ পৃষ্ঠার বইটির প্রচ্ছদ করেছেন শতাব্দী রায়। বইটি সম্পর্কে  কৃষিবিদ মোমিন জানান, কৃষিবিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে বিভিন্ন ব্যবসায়িক চাতুরি ও বিভ্রান্তি আছে আমাদের সমাজে।

এ সকল বিভ্রান্তি ও কুসংস্কার দূর করে কৃষিকে সাধারণ মানুষের কাছে আরো জনপ্রিয় করতে কৃষির নতুন নতুন গবেষণা অর্জন ও প্রযুক্তি মিডিয়ার মাধ্যমে প্রচার করা প্রয়োজন। এই দায়িত্ববোধ থেকেই উচ্চ ফলনশীল জাত ও প্রযুক্তি কৃষকের দৌরগোড়ায় পৌঁছে দিতে একজন কৃষিবিদ হিসেবে ধান ও বিজ্ঞান সম্পর্কিত এই সংকলন তৈরির চেষ্টা করেছি। পাঠকের সাড়া পেলে আগামীতে এ ধরনের আরো বই লিখার ইচ্ছা আছে। ২৫% ডিসকাউন্টে বইটির দাম ২৫০ টাকা।