মার্চ ২৪, ২০১৯ ৫:৪৮ অপরাহ্ণ
Home / অর্থ-বাণিজ্য / বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলেন মনছুরা খাতুন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলেন মনছুরা খাতুন

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ ব্যাংক এর ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর মহাব্যবস্থাপক মনছুরা খাতুন কে নির্বাহী পরিচালক (পরিসংখ্যান) হিসেবে পদোন্নতি প্রদান পূর্বক ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর দায়িত্ব অর্পণ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়ের কর্মচারী নির্দেশ নং-এইচআরডি-১: ৬৩০/২০১৮ মোতাবেক রোববার (২৩ ডিসেম্বর) তাকে এ দায়িত্ব দেয়া হয়।

মনছুরা খাতুন নওগাঁ জেলার সদর উপজেলার পার নওগাঁ তে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান বিষয়ে অনার্সসহ মাস্টার ডিগ্রী অর্জন করেন।

তিনি ১৯৮৪ সালে পরিসংখ্যান বিভাগ, বাংলাদেশ ব্যাংকে Assistant Statistical Officer হিসেবে কর্মজীবন শুরু করেন। পরিসংখ্যান বিভাগে থাকাকালীন তিনি Balance of Payments, Monetary & Financial Statistics Ges এবং Banking Statistics উপ-বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি মহাব্যবস্থাপক হিসেবে ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর দায়িত্ব গ্রহণ করেন এবং ব্যুরোর আধুনিকায়নে বিশেষ অবদান রাখেন।

প্রাতিষ্ঠানিকভাবে CIB Online System চালু, Collateral/Security Database তৈরী এবং MF-CIB প্রতিষ্ঠার উদ্যোগে তিনি বিশেষ ভূমিকা রাখেন।

তাছাড়া Ease of Doing Business এর প্রয়োজনীয় Credit Score অর্জনের জন্য বিশেষ ভূমিকা রাখায় World Bank Group থেকে তিনি প্রশংসিত হন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি ভারত, থাইল্যান্ড এবং হংকং ভ্রমন করেছেন।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইসলামী ব্যাংকের পুষ্পস্তবক অর্পণ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইসলামী ব্যাংকের পুষ্পস্তবক অর্পণ

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মবার্ষিকী পালন করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Show Buttons
Hide Buttons
স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01731639255, 01717622842