বাসায় যেভাবে তৈরি করবেন হানি গার্লিক চিকেন স্টিকস

এগ্রিকেয়ার ডেস্ক২৪.কম: পাঠক এখন থেকে এগ্রিকেয়ার২৪.কম নিয়মিত মজাদার সব খাবারের রেসিপি পরিবেশন করবে। আমাদের আজকের রেসেপির নাম হানি গার্লিক চিকেন স্টিকস।

আর এই রেসিপিগুলো ‍যিনি তৈরি করছেন তিনি হলেন দেশের পোল্ট্রি শিল্পে যন্ত্রপাতি ও প্রক্রিয়াজাত পোলট্রিজাত পণ্যের মেশিনারি এবং কারিগরি সহায়তা দিয়ে আসা অন্যতম বাণিজ্যিক প্রতিষ্ঠান এক্সন এর ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল ইসলাম। শখ থেকেই তিনি রান্নাকে আপন করে নিয়েছেন। রান্না করতে তিনি অনেক ভালোবাসেন। কাজের ফাঁকে সময় পেলেই লেগে যান রান্না করতে।

পোলাও, নানরুটি বা পরোটার সঙ্গে হানি গার্লিক চিকেন হলে তো কথাই নেই। এছাড়া এগুলো ছাড়াও এই মজাদার এই খাবার খাওয়া যাবে। এটি তৈরি করতে খুব একটা বেশি বেগ পেতে হয় না। মুরগির মাংসের সুস্বাদু এই রেসিপি তৈরি করতে খুব বেশি সময়ও দরকার হয় না। তাই আসুন জেনে নেই কী কী উপকরণ ও কীভাবে তৈরি করতে হয় হানি গার্লিক চিকেন।

রেসিপিটি মোট ৮ জনকে পরিবেশন করা যাবে। তৈরি করতে সময় লাগবে ১৫ মিনিট। আর রান্নার জন্য সময় দরকার হবে ১৪ মিনিট। মোট ২৯ মিনিটেই খাবার টেবিলে সুস্বাদু হানি গার্লিক চিকেন পরিবেশন ও খাওয়া যাবে।

তৈরি করতে যেসব উপাদান দরকার: ১/২ কাপ মধু, ২ টেবিল-চামচ সয়া সস, ২ টেবিল চামচ ভিনেগার, ১ চা চামচ আদা বাটা, ১ চা চামচ রসুন গুঁড়া, ১ টেবিল চামচ কর্ণ ফ্লাওয়ার, ২ টি মুরগির সিনার মাংস, এক ইঞ্চি করে ৮ ভাগ, ৮ টি  স্কোয়ারস/কাঠি।

যেভাবে প্রস্তুত করতে হবে: মুরগির মাংস গুলোকে প্রথমে সস দিয়ে ২ ঘন্টা ভালোভাবে মেরিনেড করে নিন। একটি বাটির মধ্যে মধু, সয়া সস, ভিনেগার, আদা বাটা এবং রসুন গুঁড়া নিয়ে ভালভাবে মেখে নিন। এবার পরিমান মত কর্ণ ফ্লাওয়ার যোগ করুন মিশ্রণটি ঘন হয়ে আসা পর্যন্ত।

কাঠি বা স্কোয়ারস গুলোকে ১০ মিনিট পানিতে ভিজিয়ে নিন। এবার কাঠি বা স্কোয়ারস গুলোর সাথে মাংস গুলোকে ভালোভাবে গেথে নিন যেন খুলে না যায়। ওভেন ২০০ ডিগ্রি সেঃ প্রিহিট করে নিন।

এবার মাংস গুলোকে ওভেনে দিয়ে ১৪ থেকে ১৫ মিনিট রান্না করুন। ৭ থেকে ৮ মিনিট পর মাংস গুলোকে বের করে উলটিয়ে দিন কিছুটা সস গায়ে মেখে দিন। হাল্কা বাদামি ভাব আসলে বের করে গরম গরম পরিবেশন করুন। ওভেন না থাকলে ফ্রাইপ্যান অথবা গ্রিল এ হালকা আঁচে রান্না করে নিন।

 

বাংলাদেশ সময়: ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *