ব্যাংকিং কার্যক্রমে শরী’আহ পরিপালন

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ব্যাংকিং কার্যক্রমে শরী’আহ পরিপালন শীর্ষক আলোচনা সভা ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ঢাকা সাউথ জোনের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর, ২০১৯) ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত এ সমাবেশে ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি অনুষ্ঠানে প্রধান অতথি হিসেবে উপস্থিত ছিলেন।



ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম এর সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন ব্যাংকের শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আব্দুল জব্বার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শামসুদ্দোহা ও আবু সাঈদ মুহাম্মদ ইদ্রিস।

গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষ থেকে বক্তব্য দেন সেতু স্টিল মিলস এর ম্যানেজিং ডাইরেক্টর মো. নুরুল আলম, এফ এম ফেব্রিক্স এর প্রোপ্রাইটর মো. মতিউর রহমান, আমিন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. শওকত আমীন টুটুল প্রমুখ।

দিনব্যপী সভায় জোন অফিস ও ২০টি শাখার নির্বাহী, কর্মকর্তা ও গ্রাহকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথির ভাষণে বলেন, ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালনের ক্ষেত্রে  গ্রাহক ও ব্যাংকার সকলের আন্তরিক প্রচেষ্টা অত্যন্ত জরুরী।

তিনি বলেন, ইসলামী ব্যাংকিংয়ে সফলতার জন্য আমাদের প্রতিটি লেনদেনেই শরীআহ পরিপালনে অধিকতর সতর্কতা অবলম্বন করতে হবে। শরীআহ পরিপালন বিষয়ে কর্মকর্তা ও গ্রাহকদের মাঝে জ্ঞানচর্চা বৃদ্ধির জন্য আহবান জানান তিনি।

মো. মাহবুব উল আলম সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাকাল থেকেই শরীআহ পরিপালন করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে।

শরীআহ নীতিমালা সুরক্ষার জন্য ইসলামী ব্যাংক সব সময় সতর্কতার সাথে কাজ করছে। তিনি শতভাগ শরী’আহ পরিপালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

ব্যাংকিং কার্যক্রমে শরী’আহ পরিপালন নিয়ে আলোচনা সভা ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত সংবাদটির তথ্য ব্যাংকটির সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: ক্যাশ রিসাইক্লিং মেশিনসমৃদ্ধ সেবাঘর চালু করলো ইসলামী ব্যাংক