ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মাস্ক না পরলে মার্কিন হাউজ থেকে বহিষ্কারের হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভস স্পিকার ন্যান্সি পেলোসি। করোনাভাইরাসে মৃত্যু দেড় লাখ ছাড়িয়ে যাওয়ায় হাউজের সব সদস্য ও কর্মীদের মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল বুধবার ৩০ জুলাই ২০২০ টেক্সাসের রিপাবলিকান সদস্য লুই গোমার্ট করোনাভাইরাস ‘পজিটিভ’ শনাক্ত হওয়ার পর পেলোসি এই সিদ্ধান্ত নিলেন বলে জানিয়েছে বিবিসি।

বুধবার সন্ধ্যায় হাউজ ফ্লোরে এক বক্তব্যে ন্যান্সি পেলোসি বলেন, “চেম্বারে উপস্থিত অন্যান্যদের এবং আশেপাশের সবার স্বাস্থ্য, নিরাপত্তা ও কল্যাণের কথা মাথায় রেখে সব সদস্য ও কর্মীরা মাস্ক পরার নিয়ম মানবেন বলে আশা করছি।”

“কেউ মাস্ক না পরলে তা শিষ্টাচারের মারাত্মক লঙ্ঘন বলে বিবেচিত হবে।” হাউজ সার্জেন্ট তাকে কক্ষ থেকে বের করে দিতে পারেন বলে জানান পেলোসি। তবে হাউজে বক্তব্য দেওয়ার সময় সদস্যরা মাস্ক খুলতে পারবেন বলেও জানান তিনি।

যুক্তরাষ্ট্রের গভট্র্যাক.ইউএস ওয়েবসাইটের তথ্যানুযায়ী, কংগ্রেসের ১০ সদস্যর করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে তিনজন ডেমোক্র্যাট এবং তিনজন রিপাবলিকান সদস্য।

মাস্ক না পরলে মার্কিন হাউজ থেকে বহিষ্কারের হুঁশিয়ারি শিরোনামে সংবাদের তথ্য বিডিনিউজ২৪.কম থেকে নেওয়া হয়েছে।