নভেম্বর ১৪, ২০১৮ ৪:৩১ পূর্বাহ্ণ
Home / অন্যান্য / মেলায় নজর কাড়ছে এক্সন’র ফুড ফ্রোজেন’র ব্যাতিক্রম আয়োজন

মেলায় নজর কাড়ছে এক্সন’র ফুড ফ্রোজেন’র ব্যাতিক্রম আয়োজন

জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ফিস ফিঙ্গার, ফিস বল, ফিস সসেজ, শ্রিম্প বল, ফিস নাগেটস, ক্যাজুয়ান শ্রিম্প বাইটস এবং ক্রিসপি ফিস বল। মাছের হিমায়িতজাতকরণ খাবার হিসেবে বাংলাদেশে এই নামগুলো নতুন ও চমকপ্রদ।

অনেকে ধারণা করতেই পারেন মাছ নিয়ে এতো ধরণের খাবার বাংলাদেশে সম্ভব না। অবশ্যই সম্ভব। আর সেই ব্যাতিক্রম আয়োজন করেছে দেশের পোল্ট্রি শিল্পে যন্ত্রপাতি ও প্রক্রিয়াজাত পোলট্রি পণ্যের মেশিনারি এবং কারিগরি সহায়তা দিয়ে আসা অন্যতম বাণিজ্যিক প্রতিষ্ঠান এক্সন (axon) গ্রুপ।

এ গ্রুপের সিসটার কনসার্ন ছিপ ফুড বিডি এসব খাবার তৈরির পাশাপাশি বাজারে সরবরাহ করছে। মাছ নিয়ে এসব পণ্যসমূহের ব্র্যান্ডের নামকরণও করা হয়েছে মাছের সঙ্গে সামঞ্জস্য রেখে ছিপ (CHHIP)। এর পাশাপাশি সবজি নিয়েও রয়েছে নানা আয়োজন। আর মেলা উপলক্ষে রাখা হয়েছে চিকেন এর আইটেম।

এক্সন এর এমন চমক ও মজাদার খাবারের সঙ্গে পরিচিত হতে হলে চলে আসতে হবে রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসি,বি) তৃতীয় ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮ তে। তবে রাজধানীর বিভিন্ন আউটলেটেও মিলবে এমন মজাদার খাবার। আগামীকাল শনিবার ২৪ মার্চ রাতে শেষ হবে এ মেলা।

কনভেনশন সেন্টারের মূল ফটক পার হয়ে সোজা হাটা দিলে দুই নম্বর হলে প্রবেশ করলেই চোখে পরবে এক্সন এর প্যাভিলিয়ন। বুথ নম্বর এ৪২। প্যাভিলিয়নটিও সাজানো হয়েছে আকর্ষনীয় করে। উপরে মাছ ভাসছে। আর নিচে মাছের হরেক রকমের পণ্য। সবমিলিয়ে সব ধরণের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হচ্ছে প্যাভিলিয়নটি।

দেশে প্রযুক্তির ছোঁয়ায় প্রক্রিয়াজাত খাবারের তালিকায় অন্যরকম এক চমক নিয়ে আসা এক্সন মাছের পণ্যগুলো সবার কাছেই সমাদৃত হচ্ছে। গ্রাহকেরাও খুব খুশি মাছের এমন ভিন্নতর স্বাদ গ্রহণ করতে পারায়।

প্রদর্শনীতেও দেখা গেলো গ্রাহক ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড় এক্সন এর প্যাভিলিয়নে। নতুন এ পণ্যের সাথে পরিচিত হওয়ায় অনেকে সন্তষ্টও প্রকাশ করলেন। কেউ কেউ বাড়ির জন্য কিনেও নিয়ে যাচ্ছেন। মাঝে মাঝে হিমশিমও খেতে হচ্ছে দর্শনার্থীদের সামলাতে এক্সন এর একদল তরুণ কর্মীদের।

প্রদর্শনীতে এক্সন এর প্যাভিলিয়নে এগ্রিকেয়ার২৪.কম এর সঙ্গে আলাপ কালে প্রতিষ্ঠানটির এ্যাসিসটেন্স জেনারেল ম্যানেজার মো. আবু সাঈদ বলেন, এক্সন এর ফ্রোজেন ফুডগুলো অন্য সব প্রতিষ্টান থেকে সম্পূর্ণই আলাদা। সব ধরণের গ্রাহকের জন্য আমাদের পণ্যগুলো। সুলভ মূল্যে গ্রাহকের কাছে এসব পণ্য পৌঁছে দেয়া হচ্ছে।

উদাহরণ টেনে এ ঊর্ধতন কর্মকর্তা বলেন, আমাদের এসব খাবারে কোনো আর্টিফিসিয়াল কিছু নাই। সম্পূর্ণ প্রাকৃতিক উপদানে তৈরি। কেউ মাছ নিয়ে কাজ করছে না, কিন্ত আমরা ফ্রোজেন ফুডের মাধ্যমে মাছের প্রকৃত স্বাদ পৌঁছে দিচ্ছি গ্রাহকের কাছে। মেলা উপলক্ষে আমরা মাছের ৭ টি, সবজি ১টি ও মাংসের ২ আইটেম রেখেছি।

এর পাশাপাশি মেলা উপলক্ষে একটি বড় পর্দায় ভিডিও প্রদর্শনের মাধ্যমে এক্সন গ্রুপের পোল্ট্রি শিল্পে যন্ত্রপাতি ও প্রক্রিয়াজাত পোলট্রি পণ্যের মেশিনারি এবং কারিগরি সহায়তার তথ্য তুলে ধরা হচ্ছে।

সততা, কমিটমেন্ট আর স্বল্প মূল্য এই তিন নীতির উপর ভর করে ১৬ বছরে পা দিয়েছে প্রতিষ্ঠানটি। দেশে পোল্ট্রি প্রক্রিয়াজাত হিমায়িত মাংসের যে কয়েকটি প্রতিষ্ঠান ব্যবসা করছে তাদের প্রায় সবাই কারিগরি এবং যান্ত্রিক সহযোগিতা নিয়েছে এক্সন থেকে। এর বাইরে প্রক্রিয়াজাত হিমায়িত খাদ্য তৈরির বিভিন্ন পাউডার ও মসলাজাতীয় উপাদান আমদানি করে এসব প্রতিষ্ঠানে সরবরাহ করে এক্সন। বৃহৎ এ প্রতিষ্ঠানের সফল ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বে রয়েছেন মো. জাহিদুল ইসলাম।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন রাজশাহী

ক্রীড়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। শেষ রাউন্ডে বরিশাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
উপদেষ্টা সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। প্রধান প্রতিবেদক: আবু খালিদ
যোগাযোগ: জিপি-জ-১১০, চতুর্থ তলা, মহাখালী ওয়ারলেস গেট, ঢাকা-১২১২
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01831438457, 01717622842