যথাযোগ্য মর্যাদায় পবিপ্রবিতে শহীদ

পবিপ্রবি প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ পালিত হয়েছে।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় এর প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুনর রশীদ এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী।

পরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরনে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুনর রশীদ এর নেতৃত্বে এক মৌন মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে মিলিত হয়।

সকাল সাড়ে ১০ টায় পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান পবিপ্রবির উপাচার্য, উপ-উপাচার্য, শিক্ষক সমিতি,বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রভস্টবৃন্দ, সেক্টর কমান্ডার্স ফোরাম ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুনর রশীদ।

এছাড়া পবিপ্রবির বহিঃস্থ ক্যাম্পাস বরিশালের এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদীয় ক্যাম্পসেও সকাল ৯:০০ ঘটিকায় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এর মাধ্যমে দিবসে সূচনা করেন অনুষদীয় ডিন ড. মোঃ মামুন অর রশিদ ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ড. ননী গোপাল সাহা।

উপস্থিত ছিলেন অনুষদীয় সাবেক ডিন ড. রুহুল আমিন, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর হলের প্রভোস্ট ড. অসীত কুমার পাল ও সহকারী প্রভোস্ট ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান রানা, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী প্রভোস্ট ড. লালমোদ্দীন বেলাল, সহকারী প্রক্টর প্রবীর কুমার মিত্র সহ অনুষদীয় অন্যান্য শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা। সন্ধ্যা ৬ ঘটিকায় অনুষদীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন এর মাধ্যমে দিবসের কার্যক্রমের সমাপ্তি করা হয়।

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর শাহাদাত দিবস হিসেবে হল থেকে আলাদা ভাবে অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে হল কর্তৃপক্ষ।