বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১:১৯
Home > অর্থ-বাণিজ্য > রাজধানীতে বহুমুখী পাটজাত পণ্যের মেলা শুরু, মিলছে পাটের মন রাঙানো পণ্য
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
রাজধানীতে বহুমুখী পাটজাত পণ্যের

রাজধানীতে বহুমুখী পাটজাত পণ্যের মেলা শুরু, মিলছে পাটের মন রাঙানো পণ্য

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীতে বহুমুখী পাটজাত পণ্যের মেলা শুরু, মিলছে পাটের মন রাঙানো পণ্য। পাটের এতো সুন্দর সুন্দর পণ্য পাওয়া যায় তার দৃশ্য মেলায় প্রবেশ না করলে বোঝা যাবে না।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর, ২০১৯) জুট ডাইভার্সিফিকেশন প্রোমোশন সেন্টার (জিডিপিসি)’র উদ্যোগে ঢাকা অফিসার্স ক্লাবের খেলাঘর হল প্রাঙ্গনে থেকে তিনদিনব্যাপি বহুমুখী পাটজাত পণ্যের এ মেলা উদ্বোধন করেনবস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।



মেলায় ১০০টি স্টলের মাধ্যমে পাটপণ্যের উদ্যোক্তারা ২৮৫ রকমের বহুমুখী পাটপণ্য  প্রদর্শনী ও বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ করেছে। এ মেলায় বহুমুখী পাটপণ্য প্রদর্শনের পাশাপাশি বিক্রয়ের ব্যবস্থাও রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে পাট মন্ত্রী বলেন, বতর্মান সরকারেরর গৃহীত নানামুখী উদ্যোগসমূহ যথাযথ বাস্তবায়ন করে এ খাতের চলমান সংকট নিরসনের মাধ্যমে বাংলাদেশের সোনালি ঐতিহ্য পাটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার প্রচেস্টা অব্যাহত রয়েছে।

মন্ত্রী বলেন, সোনালী আঁশ বাংলাদেশের সমৃদ্ধিকে আরো ত্বরান্বিত করতে সহায়তা করবে। দূষণ সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও পাটপণ্যের ব্যাপক প্রসারের লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) এই মেলার আয়োজন করেছে। জেডিপিসির মাধ্যমে পাটপণ্যের বহুমুখীকরণ ও ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়ন করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, বিজেমসি’র চেয়ারম্যান শাহ মেহাম্মদ নাসিম, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক দিলীপ কুমার সাহা, ডেডিপিসি’র নির্বাহী পরিচারক খোরশেদ আলমসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বহুমুখী পাটজাত পণ্যের উদ্যোক্তাগণ দৃষ্টিনন্দন বিভিন্ন পাটপণ্য উৎপাদন করছেন যার অধিকাংশই বিদেশে রপ্তানি করা হচ্ছে।

বহুমুখী এসব পাটজাত পণ্যকে দেশে জনপ্রিয় করতে প্রচার প্রচারণাসহ বিভিন্ন মেলার আয়োজন করা হচ্ছে।বহুমুখী পাটজাত পণ্যের এ মেলা পাটজাত পণ্য উৎপাদনকারী, বিপণনকারী, ব্যবহারকারী এবং দেশি-বিদেশি ক্রেতাদের মধ্যে অধিক যোগাযোগ স্থাপনে সহায়ক হবে।

রাজধানীতে বহুমুখী পাটজাত পণ্যের মেলা শুরু, মিলছে পাটের মন রাঙানো পণ্য সংবাদটি তৈরিতে সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈকত চন্দ্র হালদার।

আরও পড়ুন: কাঁচা পাট রপ্তানিতে সরকার বাধা দিবে না

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ন্যাশনাল

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ন্যাশনাল ব্যাংকের ১ লাখ ২৫ হাজার কম্বল প্রদান

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ন্যাশনাল ব্যাংকের ১ লাখ ২৫ হাজার কম্বল প্রদান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842