নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম: ‘সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাট চাষীদের প্রশিক্ষণ কর্মসূচী-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় বুধবার ২৪ জুন ২০২০ সকালে শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বির সভাপতিত্বে উপজেলার পাট চাষীদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম।

বক্তারা বলেন, বিশ্বব্যাপি ছড়িয়ে যাওয়া করোনা ভাইরাসের কারণে অর্থনীতিতে বিশাল প্রভাব পড়লেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনায় বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে শুধু কর্মক্ষম ব্যক্তি, পরিবার নয় দেশের প্রান্তিক কৃষকদেরও প্রনোদোনার আওতায় আনা হয়েছে। আর তাই এই করোনাকালে সঠিক দিক নির্দেশনা মেনে কিভাবে পাট চাষীরা দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে পারবে তাই এই প্রশিক্ষণের বিষয়বস্তু বলেও জানানো হয় উদ্বোধন অনুষ্ঠানে।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা, উপজেলা কৃষি অফিসার আমিনুজ্জামান, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শিবগঞ্জে পাট চাষীদের প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করায় পাটচাষীদের বেশ সুবিধা হবে বলে মনে করছেন কৃষি বিভাগ।