সেরা মন্ত্রণালয়ের পুরুস্কার পেলো কৃষি মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ২০১৬-১৭ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় ভালোভাবে কার্যক্রম সম্পাদন করায় সেরা মন্ত্রণালয়ের স্বীকৃতি হিসেবে পুরুস্কার পেলো কৃষি মন্ত্রণালয়।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়-বিভাগ আবশ্যিক ও কৌশলগত উদ্দেশ্যের আওতায় গৃহীত কার্যক্রমগুলো এবং সব কার্যক্রমের সূচক ও লক্ষ্যমাত্রা অর্জনের ওপর ভিত্তি করে এই পুরস্কার প্রদান করা হয়। ২০১৬-১৭ অর্থবছরের জন্য তিনটি মন্ত্রণালয় ও বিভাগকে সেরা হিসেবে পুরুস্কার দেয়া হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগের সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সকল মন্ত্রণালয়/বিভাগ-এর ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

ওই অনুষ্ঠানে বুধবার (৪ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬-১৭ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি দক্ষতার সঙ্গে বাস্তবায়নের স্বীকৃতিস্বরূপ কৃষি মন্ত্রণালয়কে সম্মাননাপত্র প্রদান করেন।

কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ এ সম্মাননাপত্র গ্রহণ করেন। তিনি কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী মতিয়া চৌধুরী এর নিকট এ সম্মাননাপত্র হস্তান্তর করেন।

সূত্র জানায়, ধারাবাহিকভাবে সর্বোচ্চ নম্বর অর্জনকারী মন্ত্রণালয় ও বিভাগগুলোর মধ্যে রয়েছে বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগ (৯৯ শতাংশ), মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় (৯৮.৫) ও কৃষি মন্ত্রণালয় (৯৭.৭৭)। দুটি মন্ত্রণালয় ৮০ কম নম্বর পেলেও বাকি ৪৭টি মন্ত্রণালয় ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে। প্রতিটি মন্ত্রণালয়ের অর্জন করা গড় নম্বর হচ্ছে ৯১.৪০। ছবি: কৃষি মন্ত্রণালয়ের ফেসবুক পেজ।

কৃষি মন্ত্রণালয়ের  এ অর্জনে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *