ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: গত কয়েকদিন লাগাতার তীব্র তাপদাহে পুড়ছে সারাদেশ। কোথাও দেখা নেই মেঘলা আকাশ ও বৃষ্টির। সবাই যেন এক পশলা বৃষ্টির জন্য অপেক্ষায় রয়েছেন। এদিকে বৃষ্টির কোনো সংবাদও দিতে পারছে না আবহাওয়া অফিস।

তবে অবশেষে সেই স্বস্তির বৃষ্টি নামল রবিবার (১৭ এপ্রিল) রাতে সিলেট বিভাগে। এ বিভাগের বিভিন্ন জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে দেখা গেছে। অবশ্য আবহাওয়া অফিস রবিবার দিনের বেলায় দুই বিভাগে বৃষ্টির আগাম পূর্বাভাস দিয়েছিল। আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রাম ও সিলেট বিভাদের দু এক জায়গায় বৃষ্টি হতে পারে রবিবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়।ৎ

খোঁজ নিয়ে জানা যায়, সিলেট বিভাগের কোম্পানীগঞ্জ উপজেলা, সিলেট নগর, কালীবাড়িসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও ঝড়ো হাওয়া বয়ে যেতে দেখা গেছে। এতে ওইসব এলাকায় নেমে এসেছে স্বস্তি। মুক্তি মিলেছে অসহ্য গরমের।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে, তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশের মানুষ যেন বৃষ্টির জন্য উন্মুখ হয়ে আছে। ফসল থেকে শুরু করে সবখানে যেন দরকার বৃষ্টির। অনেক জায়গায় এই স্বস্তির বৃষ্টির জন্য নামাজ ও  দোয়া করা হয়েছে। সবার প্রত্যাশা বৃষ্টিতে ভিজে উঠুক পুরো দেশ।