অ্যাওয়ার্ড পেলো ফেসবুক গ্রুপ

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: অ্যাওয়ার্ড পেলো ফেসবুক গ্রুপ পেজ ‘বাগান করি সহজে’। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাদ বাগান নিয়ে তথ্যবহুল জনপ্রিয় ‘বাগান করি সহজে’ (Easy Gardening) গ্রুপ অ্যাওয়ার্ড অর্জন করেছে।

কৃষির ওপর বিভিন্ন গ্রুপের কার্যক্রমের উপর পর্যালোচনা করে Bangladesh Agricultural Extension Society (BAES) অ্যাওয়ার্ডটি প্রদান করেছে।

গ্রুপটির পক্ষ থেকে এ অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন গ্রুপটির উদ্ভাবক কৃষিবিদ মুহাম্মদ শাহাদৎ হোসাইন সিদ্দিকী, উপজেলা কৃষি অফিসার (এল.আর) ও পিএইচডি ফেলো, বিএসএমআরএইউ, গাজীপুর।

সম্প্রতি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কনফারেন্সে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এতে সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন কৃষিবিদ মুহাম্মদ শাহাদৎ হোসাইন সিদ্দিকী।

গ্রুপটি নির্বাচন করায় BAES committee কে বিশেষ করে প্রফেসর ড. Md. Asaduzzaman Sarker স্যারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন এছাড়া তিনি।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের বিধান চন্দ্র কৃষি ভার্সিটির সাবেক ভিসি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার ও হাজী দানেজ বি. প্র. ভার্সিটির ভিসি প্রফেসর ড. আবুল কাশেম স্যারদ্বয়, মহাপরিচালক ডিএই স্যার, বায়েসের সভাপতি ও সম্পাদক মহোদয়।

ভারতের সাবেক ভিসি মানস মোহন অধিকারী, আরও ছিলেন (Food and Agriculture Organization) FAO এর প্রতিনিধি ড. সিমসন, BAES এর সভাপতি প্রফেসর ড. মোঃ জুলফিকার রহমান, মেম্বার সেক্রেটারি প্রফেসর ড. আসাদুজ্জামান সরকার।

এছাড়া কৃষি বায়োস্কোপ ইউটিউব চ্যানেলের জন্য উপজেলা কৃষি অফিসার তালহা জুবায়ের মাসরুর এ পুরস্কার পেয়েছেন।

প্রসঙ্গত, কর্মজীজনের শুরু থেকেই কৃষি প্রতিবেদন তৈরি ও ছাদ বাগানে উদ্বুদ্ধ করতে নানা ধরণের পরামর্শমূলক তথ্য সরবরাহের মাধ্যমে দেশের কৃষির উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছেন কৃষিবিদ মুহাম্মদ শাহাদৎ হোসাইন সিদ্দিকী। এছাড়া তিনি দেশের ই-কৃষি সেবাতেও ভূমিকা রাখছেন।

অ্যাওয়ার্ড পেলো ফেসবুক গ্রুপ পেজ ‘বাগান করি সহজে’ এতে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে গ্রুপ পেজটির উদ্ভাবকসহ সবাইকে অভিনন্দন জানানো হয়েছে।