কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বর্তমান (আওয়ামী) সরকারের আমলে মানুষ না খেয়ে দিনযাপন করছে, অভুক্ত আছে এ রকম একটি ঘটনাও গত ১০ বছরে হয় নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনবান্ধব এ সরকার যতদিন ক্ষমতায় আছে ততদিন কেউ অভুক্ত থাকবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।

মন্ত্রী আরোও বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকেই একটি মানুষকেও যাতে না খেয়ে থাকতে না হয় সেলক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার ৩০ জুলাই ২০২০ মন্ত্রীর সরকারি বাসভবন থেকে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অফিস আয়োজিত ঈদুল আযহা উপলক্ষে গরিব ও দুস্থ পরিবারের মাঝে চাল বিতরণ অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মহামারি করোনার প্রকোপের শুরু থেকেই সরকার ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে। ঘূর্ণিঝড় আম্পান ও চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝেও ত্রাণসহ নানা সহায়তা প্রদান করে যাচ্ছে। শুধু তাই নয়, মহামারি করোনার কারণে যাতে ভবিষ্যতে দেশে খাদ্য সংকট না হয়, মানুষকে যাতে অভুক্ত না থাকতে হয়, সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রতি ইঞ্চি জমিতে ফসল ফলানোর নির্দেশ দিয়েছেন। কৃষি মন্ত্রণালয় সে লক্ষ্য অর্জনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আওয়ামী সরকারের ১০ বছরে কেউ না খেয়ে থাকেনি : কৃষিমন্ত্রী শিরোনামে সংবাদের তথ্য নিশ্চিত করেছেন কৃষি মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো: কামরুল ইসলাম ভূইয়া।

ঈদুল আযহা উপলক্ষে ধনবাড়ী উপজেলার ৩ হাজার ৮১ টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশীদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।