আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম:  আজ শুক্রবার (১৩ নভেম্বর ২০২০) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে চলতি মাসের প্রথম দিকে ঢাকাসহ সারাদেশে শীতের আবহ চলে এসেছে। ফলে আগামী তিন দিনে রাতের তাপমাত্রা কমতে পারে ।

আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চলতি মাসের প্রথম দিকে ঢাকাসহ সারাদেশে শীতের আবহ চলে এসেছে। তবে গত কয়েক দিন ধরে দেশের তাপমাত্রা কিছুটা বেড়েছে। এই আবহ আরও দু-একদিন থাকতে পারে। এরপর আগামী ৩ দিনে রাতের তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আরও পড়ুন: দেশের যেসব স্থানে হতে পারে ঝড়বৃষ্টি 

গত কয়েক দিনের মতো আজও তেঁতুলিয়ায় সর্বনিম্ন ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে ঢাকায় বাতাসের গতি ছিলো ঘণ্টায় ০৬ থেকে ১২ কি.মি।  এছাড়া আজ সন্ধ্যা ৬ টায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৩%। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ০৬ টা ১৩ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ০৫টা ১৩ মিনিটে।

আগামী তিন দিনে কমতে পারে রাতের তাপমাত্রা শিরোনামে সংবাদের তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের ওয়েব সাইট থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি