আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আজ শুক্রবার (১৬ অক্টোবর ২০২০) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে আগামী তিন দিনে বৃষ্টির পরিমাণবাড়তে পারে। বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া নিম্নচাপের প্রভাব কেটে যাওয়ার পর থেকে সারাদেশে বৃষ্টি কমে গেছে।

গত ২৪ ঘণ্টায় দেশের চারটি অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। তবে আগামী তিন দিনের মধ্যে দেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। আজ শুক্রবার (১৬ অক্টোবর ২০২০) শুক্রবার  এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আরও পড়ুন: দেশের যেসব স্থানে হতে পারে বজ্রসহ বৃষ্টি 

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ বিহার থেকে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। অন্য একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়া অফিস আরও জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল অবস্থায় বিরাজ করছে। এর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরও পড়ুন: দেশের ১৮ অঞ্চলে হতে পারে বজ্রসহ বৃষ্টি

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।  আজ শুক্রবার (১৬ অক্টোবর ২০২০) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আগামী তিন দিনে বাড়তে পারে বৃষ্টি শিরোনামে লেখাটির তথ্য জাগো নিউজ থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি