কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ৬দিন (২-৭ জুলাই) যেসব অঞ্চলে ঝড়োহাওয়াসহ মাঝারি/ভারী বর্ষণ হবে তার পূর্বাভাস প্রকাশ করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

এ সপ্তাহের কৃষি আবহাওয়া পূর্বাভাসে এমন তথ্য প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর। এতে দেশের বিভিন্ন স্থানে হাল্কা থেকে থেকে মাঝারি ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সূত্র জানায়, ১ থেকে ৭ জুলাই পর্যন্ত রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্রগ্রাম এবং সিলেট বিভাগের অনেক স্থানে ও খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ী ঝড়োহাওয়াসহ হাল্কা (০৪-১০ মি. মি./প্রতিদিন) থেকে মাঝারি (১১-২২ মি.মি./প্রতিদিন) ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের উত্তরাঞ্চলে কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী (২৩-৪৩ মি. মি./প্রতিদিন) থেকে ভারী (৪৪-৮৮ মি. মি./প্রতিদিন) বর্ষণ হতে পারে।

আরও পড়ুন: ৩ হাজার ৭০০ বছর পুরনো রেসিপি রেঁধে ভাইরাল ভারতীয় শিক্ষাবিদ

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সপ্তাহে দৈনিক উজ্জ্বল সূর্য কিরণ কাল ৪.০০ থেকে ৫.০০ ঘন্টার মধ্যে থাকতে পারে। আর বাষ্পীভবনের ক্সদনিক গড় ৩.০০ মিঃ মিঃ থেকে ৪.০০ মিঃ মিঃ থাকতে পারে।

প্রধান বৈশিষ্ট সমূহে বলা হয়েছে, গত সপ্তাহে দেশের দৈনিক উজ্জ্বল সূর্যকিরণ কালের গড় ৩.৬৬ ঘন্টা ছিল। আর গত সপ্তাহে দেশের দৈনিক বাষ্পীভবনের গড় ৩.৩২ মিঃ মিঃ ছিল।

আগামী ৬দিন (২-৭ জুলাই) যেসব অঞ্চলে ঝড়োহাওয়াসহ মাঝারি/ভারী বর্ষণ শিরোনামের সংবাদটির তথ্য উপপরিচালক কাওসার পারভীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।